প্রাণভিক্ষা চাইবেন না মুজাহিদ

রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করবেন না মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ। কেন্দ্রীয় কারাগারে দেখা করার পর এ তথ্য জানিয়েছেন মুজাহিদের বড় ভাই মোহাম্মদ খালেছ। ফলে তার ফাঁসি কার্যকরে আর কোনও বাধা রইল না।

খালেছ কারাফটকে সাংবাদিকদের বলেন, ‘আমরা তার সঙ্গে দেখা করেছি। তিনি সুস্থ ও স্বাভাবিক আছেন।’

রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করবেন কি না এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ খালেছ বলেন,‘তিনি ক্ষমা প্রার্থনা করবেন না। তাকে ঠাণ্ডা মাথায় হত্যা করে ইসলামি আন্দোলন বন্ধ করা যাবে না।’

বৃহস্পতিবার বেলা ১টা ৫০ মিনিটের দিকে তারা কারাগারের ভেতরে ঢোকেন। দুপুর পৌনে ৩টার দিকে বের হয়ে আসেন। মুজাহিদের সঙ্গে দেখা করেন তার পরিবারের ১২ জন সদস্য।সদস্যদের মধ্যে ছিলেন মুজাহিদের স্ত্রী, দুই ছেলে, ছেলের বউ,নাতি ও এক ভাই।

মাবরুর জানান, এসময় সেখানে উপস্থিত একজন ডেপুটি জেলারকে উদ্দেশ করে আব্বু বলেছেন, ‘রাষ্ট্রপতির কাছে আবেদন বিষয়ে আলাপের জন্য আমি আমার আইনজীবীদের সঙ্গে জরুরি সাক্ষাতের প্রয়োজনীয়তা অনুভব করছি এবং বিষয়টা আপনারা দেখবেন’।

রাষ্ট্রপতির কাছে একটি বিশেষ বিষয়ে আবেদন ‘প্রাণভিক্ষার আবেদন’ কিনা ছেলের এই প্রশ্নে আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ স্পষ্ট করে বলেছেন, ‘এটা প্রাণভিক্ষার আবেদন নয়, তবে একটি বিশেষ বিষয়ে আবেদন যেটা আমি আইনজীবীদেরকে জানাবো।’

উল্লেখ্য,গতকাল বুধবার মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের রিভিউ আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর