,

1

ছাত্র রাজনীতি বন্ধ নয় দুর্বৃত্তায়ন থেকে মুক্ত করতে হবে : জেএসডি

হাওর বার্তা ডেস্কঃ  জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি বলেছে, স্বৈরাচারের ধারক দলগুলোর খপ্পরে পড়ে ছাত্র রাজনীতি ঐতিহ্য হারিয়েছে। দুর্বৃত্তরা ছাত্র রাজনীতিকে বিপথগামী করছে। ছাত্র রাজনীতি বন্ধ নয়, দুর্বৃত্তায়ন থেকে মুক্ত করতে হবে।

শুক্রবার রাজধানীতে জেএসডি কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিনিধি সভায় দলের সহসভাপতি তানিয়া রব এসব কথা বলেন।

তিনি বলেন, ছাত্র রাজনীতি দেশে শিক্ষার অধিকার নিশ্চিত করেছে, গণঅভ্যুত্থান ও স্বাধীনতা উপহার দিয়েছে, গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে মুখ্য ভূমিকা রেখেছে। তবে এখন সুকৌশলে কলুষিত করার মধ্য দিয়ে ছাত্র রাজনীতি বন্ধ করার অপচেষ্টা চলছে। সম্প্রতি বুয়েটে আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আন্দোলন, জাবিতে দূর্নীতিবিরোধী আন্দোলন এবং বরিশাল বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চলমান আন্দোলনকে বিশৃঙ্খলার তকমা দিয়ে ছাত্র রাজনীতি বন্ধ করে দেওয়ার ফতোয়া দেওয়া হচ্ছে। ছাত্র রাজনীতিকে জাতীয় স্বার্থের পক্ষের শক্তি হিসেবে ফিরিয়ে আনতে হবে।

বাংলাদেশ ছাত্রলীগের আহ্বায়ক তৌফিক উজ জামান পীরাচার সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সাবেক ছাত্রলীগ নেতা অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সভাপতি এস এম রানা চৌধুরী, ছাত্রলীগ ঢাকা মহানগরের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল তারেক প্রমুখ।

প্রতিনিধি সভায় তৌফিক উজ জামান পীরাচাকে প্রধান সমন্বয়ক ও জাসেম আলম, মাসুম বিন সেলিম, মাহমুদুল হাসান মুক্তাকে যুগ্ম সমন্বয়ক করে ছাত্রলীগের ৩১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় সমন্বয় কমিটি গঠন করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর