,

18

কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ রত্নগর্ভা মা হয়েছেন রওশন আরা বেগম

হাওর বার্তা ডেস্কঃ  কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ রত্নগর্ভা জননী হিসেবে জয়িতা পুরস্কার-২০১৯ এর জন্য নির্বাচিত হয়েছেন অষ্টগ্রাম উপজেলার আব্দুল্লাহপুর-কলিমপুর ইউনিয়নের সফল আট সন্তানের জননী রওশন আরা বেগম।

মঙ্গলবার জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মামুনূর রশীদ ১৩টি উপজেলার প্রার্থীদের নাম থেকে বাছাই করে রওশন আরা বেগমের নাম ঘোষণা করেন।

আগামী ৯ ডিসেম্বর রোকেয়া দিবসে জেলা অফিসে এক অনুষ্ঠানের মাধ্যমে এ রত্নগর্ভা মায়ের হাতে জয়িতা পুরস্কার তুলে দেয়া হবে।

উল্লেখ্য, রওশন আরা বেগম উপজেলা পর্যায়েও শ্রেষ্ঠ রত্নগর্ভা জননী হিসেবে জয়িতা পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন।

নিজ নিজ কর্মক্ষেত্রে সফল আট সন্তানের রত্নগর্ভা মা রওশন আরা বেগম অষ্টগ্রামের আদমপুর ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পুরো পরিবারটিকে তিনি অত্যন্ত যত্নসহকারে মায়া-মমতায় আগলে রেখেছেন।

সফল এই নারীর স্বামী প্রয়াত মো. মাইন উদ্দিন ভূঁইয়া। তিনি ছিলেন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উর্দ্বতন কর্মকর্তা এবং আদমপুর দেওয়ান আলী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক। জ্ঞানচর্চায় তিনি ছিলেন সমাজের পথপ্রদর্শক। তিনি সবসময়ই মানুষকে জ্ঞান আহরণসহ সকল বিষয়ে উৎসাহ-উদ্দীপনা দিতেন। এ বিষয়ে মাইন উদ্দিন ভূঁইয়া ছিলেন এলাকার কান্ডারী। সমাজ ও এলাকার মানুষজন এ মহান জ্ঞানপিপাসু মানুষটিকে সবসময়ই ভীষণ শ্রদ্ধাভরে স্মরণ করে। তাঁরই ঔরসজাত আট সন্তান নিজেদের কর্ম ও গুণের মাধ্যমে আজ দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও আলো ছড়াচ্ছেন। আলোকিত করেছেন আব্দুল্লাহপুর-কলিমপুরসহ গোটা হাওরাঞ্চলকে।

রওশন আরার এক সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন। এ শিক্ষাবীদের সহধর্মীণী ড. মুনিরা সুলতানা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে অধ্যাপনা করছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর