,

24

সরকারি চাকরিজীবীদের ইনক্রিমেন্ট ও বেতন কমিশন গঠনে সুখবর

হাওর বার্তা ডেস্কঃ প্রায় দীর্ঘ ৫ বছর হয়ে গেছে পে-স্কেল ২০১৫ জারি হয়েছে। এরই মধ্যে দ্রব্য মূল্যের উর্ধ্বমুখী চাপে নিষ্পেষিত সরকারি চাকরিজীবীরা। এরইমধ্যে সরকারি চাকরিজীবিরা পেলো তিনিটি বিশেষ ইনক্রিমেন্ট ও নবম বেতন কমিশন গঠনের সুখবর। বাংলাদেশ সচিবালয় প্রশাসনিক কর্মকর্তা কল্যাণ সমিতির ফেসবুক থেকে এরকম তথ্যই জানা গেছে।

সম্প্রতি বাংলাদেশ সচিবালয় প্রশাসনিক কর্মকর্তা কল্যাণ সমিতির (৩টি বিশেষ ইনক্রিমেন্ট ও ৯ম বেতন কমিশন) আবেদনের প্রেক্ষিতে মন্ত্রীপরিষদ বিভাগ হতে উপসচিব এর স্বাক্ষরিত পত্রটি সচিব, অর্থ মন্ত্রণালয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো হয়েছে।

পত্রে বলা হয়েছে, সূত্র: জনাব মো: এনামুল হক, সভাপ তি, বাংলাদেশ সচিবালয় প্রশাসনিক কর্মকর্তা কল্যাণ সমিতি, বাংলাদেশ সচিবালয়ের ২১-১১-২০১৯ তারিখের আবেদন। নম্বর: ০৪.০০.০০০০.৪১৬.৯৯.০০১.১৯.১২৩৯ ; তারিখ: ০১ ডিসেম্বর ২০১৯। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিনটি বিশেষ ইনক্রিমেন্ট ও নবম বেতন কমিশন গঠন সংক্রান্ত বিষয়ে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য সংযুক্তিসহ নির্দেশক্রমে এইসঙ্গে প্রেরণ করা হলো।

বাংলাদেশ সচিবালয় প্রশাসনিক কর্মকর্তা কল্যাণ সমিতির ফেসবুক পাতায় আরো বলা হয় যে, বিভিন্ন দপ্তর, অধিদপ্তর ও সংগঠনের পক্ষ থেকে মন্ত্রণালয়ে কর্মচারীদের বেতন বৈষম্য, মহার্ঘ ভাতা প্রদান, টাইম স্কেল ও সিলেকশনগ্রেড বহাল ও নবম পে স্কেল গঠনের জন্য তাগিদপত্র প্রেরণ করা হলে অতিদ্রত এ পে স্কেল বা দাবী দাওয়াগুলো বাস্তবায়ন করা যাবে। তাই এ সংক্রান্ত সকল সংগঠনগুলোকে এ ব্যাপার এগিয়ে আসার জন্য অনুরোধ জানানো হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর