,

17

কিশোরগঞ্জ জেলার সূর্য সন্তান মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবু আহাম্মদ মান্নাফি

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের সূর্য সন্তান ও বঙ্গবন্ধুর আদর্শের ত্যাগী নেতা বীর মুক্তিযোদ্ধা আবু আহাম্মদ মোহাম্মদ মান্নাফি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন। গত (৩০ নভেম্বর) বিকালে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলের মাধ্যমে তাকে এ পদে নির্বাচিত করা হয়।

ঢাকা মহানগর আওয়ামী লীগের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়া বীর মুক্তিযোদ্ধা আবু আহাম্মদ মোহাম্মদ মান্নাফি বিদায়ী কমিটির সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বীর মুক্তিযোদ্ধা আবু আহাম্মদ মোহাম্মদ মান্নাফি ১৯৪৮ সালে কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার দিলালপুর ইউনিয়নের নোয়াপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে সরাসরি অংশ নেন এবং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের প্রথম সরাসরি ভোটে নির্বাচিত মেয়র প্রয়াত মোহাম্মদ হানিফ এর নেতৃত্বে ১৯৯৬ সালে রাজধানীতে ‘জনতার মঞ্চ’’ গঠন কালে মেয়র হানিফের যোগ্য সহযোদ্ধা হিসেবে বীর মুক্তিযোদ্ধা আবু আহাম্মদ মোহাম্মদ মান্নাফি সামনের কাতারে থেকে নেতৃত্ব দেন।

১৯৯২ সালে থেকে তিনি সূত্রাপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং পরবর্তীতে সভাপতির দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্বে ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর