অপূর্ণতা পূরণের লক্ষ্য মুশফিকের

সিলেট রয়্যালস থেকে সিলেট সুপার স্টারস। নাম বদলে গেলেও দলের হাল থাকছে সেই মুশফিকুর রহিমের হাতে। বিপিএলের দ্বিতীয় আসরে চমৎকার পারফরমেন্স করে দলকে সেমিফাইনালে তুলেছিলেন কিন্তু শেষ পর্যন্ত ফাইনালে তুলতে পারেননি। এবার সেই অপূর্ণতা পূরণের লক্ষ্যেই মাঠে নামবেন- এমনটাই জানালেন বাংলাদেশ জাতীয় দলের টেস্ট অধিনায়ক।

গত বিপিএলে সেমি ফাইনালে হারের ক্ষত এখনও দগদগে। এবার তাই ব্যক্তিগত লক্ষ্যের চেয়ে দলগত ভাবে ভালো খেলে দলকে সামনে এগিয়ে নিতে চান মুশফিক।

এ নিয়ে তিনি বলেন, ‘ব্যক্তিগত লক্ষ্যতো আছেই, তার আগে দল হিসেবে ভালো খেলতে চাই। সর্বশেষ বিপিএলে সিলেটের যে অপূর্ণতা ছিল চেষ্টা করবো এবার সেটা পূরণ করার। এই প্রতিযোগিতায় সবাই দৌড়াবে, আমরা চেষ্টা করবো সেরা দুই থাকতে। যাতে একটা ম্যাচ খারাপ খেললে পরে আরেকটা সুযোগ পাই।’

নিজের দলে কোনো অপূর্ণতা নেই বলে জানালেন এই তারকা। দেশ-বিদেশের সেরা তারকাদের সমন্বয়ে তার দল ভালো খেলবে বলেই বিশ্বাস করেন তিনি।

মুশফিক বলেন, আমাদের দলে সবই আছে। পেস বোলার, লেফট আর্ম স্পিনার, অফ স্পিনার, টপ অর্ডার ব্যাটসম্যান, হার্ড হিটার ব্যাটসম্যানসহ অনেক বিকল্প রয়েছে। যে দলের বিপক্ষে খেলবো তাদের বিপক্ষে ভালো কম্বিনেশন তৈরি করে মাঠে নামার চেষ্টা করবো।

তবে দল যেমন হোক, মূল খেলটা মাঠেই খেলতে হবে। দলে যত ভালো খেলোয়াড়ই থাকুক, শেষ মুহূর্তে মাঠের পারফরমেন্স যারা ভালো করবে তারাই জিতবে এমনটা জানিয়ে তিনি বলেন, ‘বিপিএলে সব দলই ভালো। ঘরোয়া এবং আন্তর্জাতিক অঙ্গনে যারা ভালো খেলেছে তারা সবাই আছে। আমার মনে হয় খেলাটা মাঠে, মাঠে যারা ভালো করবে তারাই জিতবে। আমাদের দলটা সব দিক থেকে পরিপূর্ণ। বিদেশি খেলোয়াড়রা চলে আসলে, দল হিসেবে ভালো পারফরমেন্স করতে পারলে, ইনশাল্লাহ আমরা ভালো ফলাফল পাবো।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর