,

a4

আজ মেসির ৭০০তম ম্যাচ

হাওর বার্তা ডেস্কঃ বার্সেলোনা আজ বুধবার বরুশিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে জিতলেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় পৌঁছে যাবে। কিন্তু ইউরোপীয় এই প্রতিযোগিতায় ভালো করতে চাইলে তাদের খেলায় আরো উন্নতি ঘটাতে হবে। স্প্যানিশ চ্যাম্পিয়নরা নিজ মাঠেই মুখোমুখি হবে জার্মান ক্লাবটির।

এটি হবে স্প্যানিশ ক্লাবটির হয়ে অধিনায়ক লিওনেল মেসির ৭০০তম ম্যাচ। জাভি হার্নান্দেজের পর বার্সেলোনা খেলোয়াড় হিসেবে তিনিই হবেন এই মাইলফলকে পৌঁছা দ্বিতীয় ফুটবলার। জাভি খেলেছিলেন ৭৬৭ ম্যাচ। মেসি এই খেলাগুলোয় ৬১২ গোল করেন। শুধু তাই নয় ৩২ বছরের এই আর্জেন্টাইন খেলাগুলোয় সতীর্থদের গোলেও অবদান রেখেছেন ২৪৮ বার।

আজ রাতে এছাড়াও চ্যাম্পিয়ন্স লিগের যে সাতটি খেলা আছে, তাতে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল আতিথ্য দেবে নাপোলিকে। এদের কারোরই পরের রাউন্ডে যাওয়া নিয়ে সমস্যা নেই।

তবে বার্সেলোনাকে নিয়ে অনুরাগীদের দুশ্চিন্তা আছে। কারণ কোচ আর্নেস্তো ভেলভার্দের দল আজকের আগ পর্যন্ত চার খেলায় কেবল চার গোল করেছে। এর মধ্যে লুই সুয়ারেজ দিয়েছেন দুটি। একটি এসেছে অধিনায়ক লিওনেল মেসির কাছ থেকে। অপরটি ছিল বিপক্ষ স্লাভিয়া প্রাগের আত্মঘাতী গোল।

চ্যাম্পিয়ন্স লিগ চালুর পর বার্সেলোনা গ্রুপ পর্বে চার খেলায় এর চাইতে কম গোল করেছিল কেবল একবার। এবারের গ্রুপ পর্বে খেলছে যে ৩২ দল তাদের মধ্যে ২২টিই স্প্যানিশ চ্যাম্পিয়নদের চাইতে বেশি গোল করেছিল। কিন্তু শিরোপা পুনরুদ্ধার করতে চাইলে বার্সেলোনার দরকার দলের বাদবাকিদেরও মাঠে গোল করে জ্বলে ওঠা।

বিশেষ করে ফরাসি আন্তনিও গ্রিজমানকে। কেননা ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতা ফরোয়ার্ডটির ইউরোপীয় পারফরমেন্স অনেক বাজে যাচ্ছে। বরুশিয়ার বিরুদ্ধে জিতলে বার্সেলোনার শুধু নকআউটই নিশ্চিত হবে না, ‘এফ’গ্রুপের শীর্ষস্থানও নিশ্চিতপ্রায় হবে।

আবার এর অন্যথা হলে শেষ দুটি খেলা পর্যন্ত ঝুলে থাকবে তাদের ভাগ্য। কারণ চার খেলায় আট পয়েন্ট পাওয়া বার্সার চাইতে এক পয়েন্ট কম নিয়ে বর্তমানে গ্রুপে দ্বিতীয় স্থানে আছে ডর্টমুন্ড। বার্সেলোনার পরের খেলাটি হবে ইন্টারমিলানের বিরুদ্ধে। ইতালির ক্লাবটি চার খেলা শেষে আছে চার পয়েন্টে। আজ তাদের খেলা স্লাভিয়া প্রাগের বিরুদ্ধে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর