পেঁয়াজের দাম বৃদ্ধির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

হাওর বার্তা ডেস্কঃ পেঁয়াজের দাম বৃদ্ধির জন্য দায়ী বিবেকহীন ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী উচ্চারণ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পেঁয়াজের দাম বৃদ্ধির সঙ্গে জড়িতদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণে সরকার দৃঢ়প্রতিজ্ঞ।

রোববার জাতীয় প্রেসক্লাবে  মাওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানী ঐক্যজোট (বিওজে) এবং ন্যাপ ভাসানীর এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, পেঁয়াজের মূল্য বৃদ্ধির সঙ্গে জড়িত দুষ্কৃতকারীদের খুঁজে বের করতে গোয়েন্দা সংস্থাগুলো মাঠে রয়েছে। তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে।
হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন যে, শিগগিরই পেঁয়াজের দাম কমিয়ে আনা হবে কারণ সরকার রান্নার কাজে ব্যবহৃত এই প্রয়োজনীয় সামগ্রীটির যথেষ্ট গুরুত্ব দেয়।   শিগগিরই দেশে উৎপন্ন পেঁয়াজ বাজারে আসবে। মন্ত্রী বলেন, ‘টিসিবি দেশের বিভিন্ন এলাকায় সাশ্রয়ী মূল্যে পেঁয়াজ বিক্রি করছে এবং এর দাম শিগগিরই কমে যাবে।খবর বাসস
তিনি বলেন, কিন্তু এখন সমাজের প্রতিটি সেক্টরে এমনকি রাজনীতিতেও আমরা বিকিকিনী দেখছি। রাজনীতিকরা নিজেদের স্বার্থে এক দল থেকে অন্য দলে যোগদান করছেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রিজভী আহমেদ ও মওদুদ আহমেদসহ বিএনপি’র বহু রাজনীতিক মওলানা ভাসানীর রাজনীতি করেছেন। তিনি বলেন, তারা ক্ষমতার স্বাদ নেয়ার জন্য বিএনপিতে যোগ দেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঐক্যজোটের আহ্বায়ক বঙ্গদ্বীপ এম এ ভাসানী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন আওয়ামী লীগ ঢাকা দক্ষিণ ইউনিটের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার ও এম এ করিম এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর