পেঁয়াজ আমদানির ক্ষেত্রে বাণিজ্য মন্ত্রণালয় যা চাইবে সব দেয়া হবে: অর্থমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন: পেঁয়াজের জন্য বাণিজ্য মন্ত্রণালয় যা চাইবে সব দেয়া হবে। পেঁয়াজ নিয়ে সংকট তৈরি হওয়ার সাথে সাথে পেঁয়াজের উপর ইমপোর্ট ডিউটিও বাতিল করা হয়েছে। তাই পেঁয়াজ আমদানির ক্ষেত্রেও কোনো বাধা থাকার কথা নয়।

তিনি বলেন: গতকাল প্রধানমন্ত্রী জাতীয় সংসদে পেঁয়াজের সংকট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলছেন। সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা অনুযায়ী কাজ করবে।

শুক্রবার ‍বিকেলে টাঙ্গাইলের মির্জাপুরের কুমুদিনী কমপ্লেক্সে দানবীর রণদা প্রসাদ সাহার ১২৩তম জন্ম জয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী। কুমুদিনী কল্যাণ ট্রাস্ট এ অনুষ্ঠানের আয়োজন করে।

ওই অনুষ্ঠানে অর্থমন্ত্রী বলেন: যে অর্থনীতিতে দুর্নীতি থাকে সেই অর্থনীতি টেকসই হতে পারে না। আমরা টেকসই উন্নয়ন করবো। সকল ধরনের দুর্নীতিকে বাদ দিয়ে সামনে এগিয়ে যাবো। দুর্নীতির ক্ষেত্রে প্রধানমন্ত্রী ঘোষিত জিরো টলারেন্স বাস্তবায়ন করা হবে।

তিনি আরও বলেন: কর প্রদানকারীদের সংখ্যা বৃদ্ধি করা হবে। এখন যারা কর দেন তারা তুলনামূলকভাবে বেশি রেট দিচ্ছেন। দেশের চার কোটি মানুষ আছেন মধ্যবিত্ত, যারা কর দেন না। তাদের সবাইকে করের আওতায় আনা গেলে রেটটা অনেক কমে যাবে।

অনুষ্ঠানে কুমুদিনী কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা, কর্মচারী এবং কুমুদিনী কমপ্লেক্সের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে অর্থমন্ত্রী কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ, হাসপাতাল, ভারতেশ্বরী হোমস, নার্সিং কলেজসহ অন্যান্য প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর