,

3

১৪৮ রানে ভারতকে প্যাকেট করে দিল বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ ভারতের দুই উইকেট তুলে নিয়েছেন তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম। আরেক তরুণ আফিফ হোসেন ধ্রুবও আজ উইকেট পেয়েছেন। ১০২ রানে ৫ উইকেট হারিয়েছে ভারত। রান-আউটে ফিরে গেছেন বিপজ্জনক ওপেনার শিখর ধাওয়ান।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ে নেমে প্রথম ওভারেই সাফল্য পায় বাংলাদেশ। শফিউল ইসলাম তার ওভারের শেষ বলে লেগ বিফোরের ফাঁদে ফেলেন ভয়ংকর ব্যাটসম্যান রোহিত শর্মাকে (৯)। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি রোহিত। এর আগে দুটি বাউন্ডারিও হজম করতে হয়েছে রোহিতের ব্যাট থেকে। ১০ রানে প্রথম উইকেট হারায় ভারত। ১৬ রানের ব্যবধানে দ্বিতীয় আঘাত হানেন তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। তার বলে ১৫ রান করা লোকেশ রাহুলের ধরা পড়েন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের হাতে।

শিখর ধাওয়ানের সঙ্গে যোগ দিয়ে হাত খুলে মারতে থাকেন শ্রেয়স আইয়ার। মাত্র ১৩ বলে ২২ রান করা শ্রেয়সকে অভিষিক্ত নাঈমের তালবুন্দি করেন আমিনুল ইসলাম। মিড উইকেটের দিকে ঠেলে প্রথম রান দ্রুত নিয়েছিলেন ধাওয়ান। দ্বিতীয় রান নেওয়ার চেষ্টাতেই গড়বড়। রান-আউট হয়ে ৪১ রানে থামেন এই বিপজ্জনক ওপেনার। ভারতের পঞ্চম উইকেট তুলে নেন আফিফ হোসেন। ১৫তম ওভারের শেষ বলে অভিষিক্ত শিবম দুবেকে (১) নিজেই দুর্দান্ত ক্যাচে ফেরান এই তরুণ অল-রাউন্ডার।

এই ম্যাচে বাংলাদেশ দলে অভিষেক হয়েছে আলোচিত তরুণ বাঁহাতি ওপেনার মোহাম্মদ নাঈমের। গত ডিপিএলে তিনি সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। টি-টোয়েন্টিতে বাংলাদেশের ৬৭তম ক্রিকেটার তিনি। অন্যদিকে ভারতের ৮২তম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি অভিষেক হয়ে গেল শিবম দুবের। ভারতের কোচ রবি শাস্ত্রী তাকে ক্যাপ পরিয়ে দেন।

গত কয়েকদিন ধরেই ভয়াবহ বায়ু দূষণের শিকার হয়েছে দিল্লি। আজ রবিবার ম্যাচের দিন পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ রূপ নিয়েছে। দিল্লির বাতাসের এয়ার কোয়ালিটি ইনডেক্সে (একিউআই) ৯০০ ছাড়িয়ে গেছে। ইতিমধ্যেই দিল্লিগামী ৩৭টি ফ্লাইট অন্যদিকে ঘুরিয়ে দেওয়া হয়েছে। ম্যাচের ভেন্যুসহ পুরো শহরে দৃষ্টিসীমা অনেক কমে আসছে। যে কারণে ম্যাচ আয়োজন না করার দাবি জানিয়েছে খোদ ভারতীয়রাই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর