,

13

সুন্দর ব্যবহারের মুদ্ধতায় মালয়রা মেয়েরা বেছে নিচ্ছে জীবন সংঙ্গী বাঙ্গালিরা

হাওর বার্তা ডেস্কঃ সাতসাগর পাড়ি দিয়ে মালয়েশিয়ায় এসে প্রেম। প্রেম থেকে বিয়ের পিঁড়িতে বসলেন, বাংলাদেশের ছেলে আর মালয়েশিয়ার মেয়ে। এশিয়ার অত্যন্ত সমৃদ্ধিশালী দেশ মালয়েশিয়া।

এ দেশের সাথে বাংলাদেশের সম্পর্ক দীর্ঘদিনের, বিশেষ করে মালয়েশিয়ার উৎপাদন ও নির্মান শিল্পে বাঙ্গালীদের ভূমিকা খোদ মালয়েশিয়ার সরকার ও স্বীকার করে । পাশাপাশি এ দেশের সাথে বাংলাদেশিদের রয়েছে অনেক আত্মীয়তারও সম্পর্ক।

প্রতিবছর শতশত বাঙ্গালী মালয়েশিয়ায় পাড়ি জমাচ্ছে জীবিকার সন্ধানে।  সুন্দর আচার ব্যবহারের মুদ্ধতায় মালয় মেয়েরা তাদের বেছে নিচ্ছে জীবন সংঙ্গী হিসেবে ।

তবে এখন তার আর আগের মতো সহজ নয়, সময়ের সাথে সাথে কঠিন হচ্ছে নিয়ম কানুন। এবার সকল নিয়ম নৈতিকতা মেনেই উভয়ের সম্মতিতে বাংলাদেশি-মালয়েশিয়ান বিয়ের পিঁড়িতে বসল।

জানা গেছে, পাত্র বাংলাদেশের সুনামগঞ্জ জেলার মাওলানা মনোয়ার আলীর ছেলে আবদুল হামিদ জামিল। কনে, স্মৃতি নুর আতিকা বিনতে বাহারউদ্দিন, পিতা, বাহারউদ্দিন, গ্রাম-বারেক ভুনতা পেরাক।

রোববার (২৭ অক্টোবর) উৎসবমুখর পরিবেশে বিয়ে সম্পন্ন করেছেন জামিল ও আতিকা।  মালয়েশিয়ার কুয়ালালামপুরের চেরাস একটি  কনভেনশন হলে বিয়ের আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে জীবন সঙ্গীকে আপন করে নিলেন জামিল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর