,

23

প্রাথমিক বিদ্যালয় হলো কলেজ নেই পাঠদান, তবুও এমপিওভুক্তি

পাবনার ভাঙ্গুড়া উপজেলার ছয়টি শিক্ষাপ্রতিষ্ঠানকে গত বুধবার এমপিওভুক্তির ঘোষণা দেয়া হয়। প্রতিষ্ঠানগুলোর পাঁচটির ফলাফল সন্তোষজনক হলেও বিতর্ক উঠেছে উপজেলার অষ্টমনিষা টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজকে নিয়ে। এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে নানা অনিয়ম, অভিযোগ ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা চলার পরেও এমপিওভুক্ত হওয়ায় বিষ্ময় প্রকাশ করেছেন এলাকাবাসী।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, অষ্টমনিষা ইউনিয়নের অষ্টমনিষা গ্রামে একটি বিদ্যালয়ের জন্য মানিকজান নামে এক ব্যক্তির দান করা ৩৩ শতক জমির ওপর পাবনার বেঙ্গলস্টার এরিয়া ওয়ার্ক সোসাইটি নামে একটি এনজিও ১৯৯৯ সালে একটিসহ এই উপজেলায় মোট তিনটি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ করা হয়। এতে আর্থিক সহযোগিতা করে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর। পরবর্তীতে ওই অর্থায়নেই সরকারি ওই জায়গায় বিদ্যালয় ভবন নির্মাণ ও আসবাবপত্র বানানো হয়। কিন্তু ২০০৪ সালে এনজিওর অর্থাভাবে প্রাথমিক বিদ্যালয়টির পাঠদান কার্যক্রম বন্ধ হয়ে যায়।
পরে ওই প্রতিষ্ঠানে কর্মরত কয়েকজন শিক্ষক প্রাথমিক বিদ্যালয় বন্ধ হওয়ার সুযোগে ওই জায়গা ও আসবাবপত্রসহ বিদ্যালয়ের আধাপাকা টিনশেড ঘর দখল করে ২০০৪ সালে অষ্টমনিষা টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ স্থাপন করে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর