,

20

প্রিমিয়ার ব্যাংকের সাফল্যের ২০ বছর

হাওর বার্তা ডেস্কঃ ১৯৯৯ সালে পথ চলা শুরুর পর জনমানুষের আস্থা অর্জনের মধ্য দিয়ে সাফল্যের ২০ বছর পার করলো প্রিমিয়াম ব্যাংক লিমিটেড।

এ উপলক্ষে শ নিবার বনানীতে ব্যাংকটির  প্রধান শাখায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় ব্যাংকটির চলতি বছরের ৯ মাসের আর্থিক প্রতিবেদন তুলে ধরা হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, ২০ বছরের পথ চলায় বর্তমানে ব্যাংকটির ১০০টি আউটলেট রয়েছে। কোর ব্যাংকিংয়ে চলা ব্যাংকটির সঙ্গে যুক্ত হয়েছে প্লাটিনাম মাস্টার কার্ড, ব্যাংকের নিজস্ব ডিজাস্টার রিকভারি সিস্টেম, আই ব্যাংকিং এবং এসএমই ব্যাংকিং। দেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের মধ্য দিয়ে ২১ বছরে পা দিলো ব্যাংকটি।

সংবাদ সম্মেলনে প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবাল, ভাইস চেয়ারম্যান মঈন ইকবাল, পরিচালক আব্দুস সালাম মুর্শেদী এমপি, ইমরান ইকবাল, জামাল জি আহমেদ, উপদেষ্টা মুহাম্মদ আলী এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী অফিসার (সিইও) এম রিয়াজুল করিম  উপস্থিত ছিলেন।

এসময় ব্যাংকটির চেয়ারম্যান ডা. এইচ বি এম ইকবাল বলেন, ১৯৯৯ সালে আমাদের শুরু হয়েছিলো। তারপর থেকে আমরা মানুষের বিশ্বাস, আস্থা ও ভালোবাসায় আজকের অবস্থানে এসেছি। দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে ব্যাংক খাত। সেই অংশিদার আমরাও। এই সমৃদ্ধিময় উন্নয়নে আপনাদের সাহায্য ও ভালোবাসা ছাড়া আমরা আজকের অবস্থানে পৌঁছাতে পারতাম না।

তিনি বলেন, প্রিমিয়াম ব্যাংক এবং গ্রুপ ফাউন্ডেশন মিলে প্রথমবারের মত ভৈরবে আমরা এডুকেশন সিটি করার উদ্যোগ নিয়েছি। আমাদের আয়ের ৫-১০ শতাংশ সেখানে ব্যয় করবো। ৩০০ বিঘা জমি কিনেছি। এখানে স্কুল, কলেজ এবং ইউনিভার্সিটি করছি আমরা। যাতে কম টাকায় মানুষ শিক্ষার সুযোগ পায়। পাশাপাশি এখানে দরিদ্রদের অভাব দূর করতে কম সুদে ১ লাখ লোককে লোন দেয়া হবে।

অনুষ্ঠানে ব্যাংকটির এমডি ও সিইও এম রিয়াজুল করিম বলেন, সেপ্টেম্বর ২০১৮ সালের ব্যাংকের ডিপোজিটের সংখ্যা ছিলো ১৬ হাজার ৭৫০ কোটি। সেই ডিপোজিট ২০১৯ সালের সেপ্টেম্বর বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ১৭০ কোটিতে। প্রবৃদ্ধি হয়েছে ২২ শতাংশ। লোন প্রফিটের গ্রোথ হয়েছে ১৫ শতাংশ। কোম্পানির আর্নিং পার শেয়ার (ইপিএস) ১ দশমিক ২২ টাকা ছিলো। তা বেড়ে দাঁড়িয়েছে ১ টাকা ৭৪ পয়সায়। নেট অ্যাসেট ভ্যালু দাঁড়িয়েছে ১৮ টাকা ৫৯ পয়সা।

তিনি বলেন, গত এক বছরের ব্যবধানে আমাদের ব্যাংকের আমানতে ২২ শতাংশ, মুনাফায় ১৫ শতাংশের বেশি, রেমিট্যান্স আহরণে ৫৪ শতাংশের মতো প্রবৃদ্ধি হয়েছে। আশা করছি, আগামী পাঁচ বছরের মধ্যে এই ব্যাংকটি সব ধরনের সূচকে দেশের শীর্ষ পর্যায়ের একটি ব্যাংক হয়ে উঠবে।

এছাড়াও ব্যাংকটির উপদেষ্টা মুহাম্মদ আলী বলেন, সরকারের উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হওয়ার যাত্রাকে আমরা আরো বেগবান করবো। এর আগের সকালে কেক কেটে ২০ বছর পূর্তির অনুষ্ঠানের উদ্বোধন করেন ব্যাংকটির চেয়ারম্যান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর