কিশোরগঞ্জেএমপিওভুক্ত হল ২০ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান

হাওর বার্তা ডেস্কঃ সারাদেশের ২ হাজার ৭৩০টি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৩ অক্টোবর) গণভবন থেকে প্রধানমন্ত্রী এ ঘোষণা দেন। এসময় উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী দিপু মনি ও শিক্ষা উপমন্ত্রী নওফেল।

এর আগে মঙ্গলবার রাজধানী ঢাকার সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, ‘এখন ঘোষণা হলেও এমপিওভুক্তি গত জুলাই থেকে কার্যকর হিসেবে ধরা হবে।’

কিশোরগঞ্জ জেলার নতুন এমপিওভুক্ত হওয়া  ২০টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এর মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ৩টি, হোসেনপুর উপজেলার ৩টি,পাকুন্দিয়া উপজেলার ২টি, করিমগঞ্জ উপজেলার একটি, কটিয়াদী উপজেলার ৩টি, তাড়াইল উপজেলার একটি, অষ্টগ্রাম উপজেলার ২টি, ইটনা উপজেলার ২টি, মিঠামইন উপজেলার একটি, নিকলী উপজেলার একটি এবং অপরটি ভৈরব উপজেলার।

এমপিওভুক্ত হওয়া ২০টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাধ্যমিক স্তর) হচ্ছে, কিশোরগঞ্জ সদর উপজেলার মহিনন্দ উচ্চ বিদ্যালয়, রেজিয়া সামাদ বালিকা উচ্চ বিদ্যালয় ও পুলিশ লাইন্স হাই স্কুল। হোসেনপুর উপজেলার শামসুল ইসলাম আইডিয়াল গার্লস হাই স্কুল, চর হাজীপুর উচ্চ বিদ্যালয় ও হাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়।

পাকুন্দিয়া উপজেলার চরটেকী গার্লস স্কুল এন্ড কলেজ ও এমডিপি মডেল হাই স্কুল। কটিয়াদী উপজেলার হযরত মিয়াচান্দ শাহ উচ্চ বিদ্যালয়, রইস মাহমুদ উচ্চ বিদ্যালয় ও ঝাকালিয়া বালিকা উচ্চ বিদ্যালয়।

তাড়াইল উপজেলার তালজাঙ্গা ইউনিয়ন বালিকা উচ্চ বিদ্যালয়, করিমগঞ্জ উপজেলার পিটুয়া আদর্শ উচ্চ বিদ্যালয়।

মিঠামইন উপজেলার এম এ গণি ভূঞা উচ্চ বিদ্যালয়। অষ্টগ্রাম উপজেলার আব্দুল ওয়াদুদ উচ্চ বিদ্যালয় ও অষ্টগ্রাম গার্লস স্কুল। ইটনা উপজেলার রায়টুটি উচ্চ বিদ্যালয় ও লাইমপাশা উচ্চ বিদ্যালয়।

নিকলী উপজেলার ছাতির চর উচ্চ বিদ্যালয় এবং ভৈরব উপজেলার হাজী জিল্লুর রহমান স্কুল এন্ড কলেজ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর