,

7

ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের ফেসবুক আইডি নেই

বিএনপির সহযোগী সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের কোনো ফেসবুক আইডি নেই বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে। একই সঙ্গে অভিযোগ করে বলা হয়েছে, তাদের নামে ভুয়া আইডি ব্যবহার করে নানা রকম অপপ্রচার চালানো হচ্ছে। সংগঠনের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

শনিবার সংগঠনটির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের অজ্ঞাতে কে বা কারা তাদের নাম ও ছবি ব্যবহার করে একাধিক ফেসবুক পেজ ও আইডি খুলেছে। যার সবগুলোই মূলত ভুয়া আইডি। এসব ভুয়া আইডি থেকে প্রায়ই নানা ধরনের বক্তব্য ও বিবৃতি প্রচার করা হয়। যার অধিকাংশের সঙ্গেই তাদের কোন সংশ্লিষ্টতা নাই। এতে করে নানান মহলে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে।

তারা জানান, তাদের আশঙ্কা ওই সকল ভুয়া আইডিগুলো থেকে ভবিষ্যতে আরও অন্তর্ঘাত ও বিভ্রান্তি ছড়ানো হতে পারে। তাই সংগঠনের নেতা-কর্মী সমর্থক, বন্ধু, সুহৃদ ও শুভাকাঙ্ক্ষীদের বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানানো হচ্ছে। পাশাপাশি ওই সব ভুয়া আইডি থেকে ছড়ানো বিষয়গুলো সম্পর্কে সতর্ক ও যত্নবান থাকতে হবে এবং এড়িয়ে যেতে হবে। আর যারা ফেসবুকে আছেন, প্রয়োজনে তারা রিপোর্ট করে ওই সকল ভুয়া আইডিগুলো বন্ধ করে দেওয়ার উদ্যোগ নেবেন। ইতিমধ্যে ভুয়া আইডির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর