আইনজীবীকে হাতকড়া পরানো বিচারকের প্রত্যাহার দাবি

কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোহাম্মদ সোলাইমানের আদেশে আইনজীবী মো. ইকবাল হোসেন বিপ্লবকে হাতকড়া পরিয়ে কাঠগড়ায় দাঁড় করিয়ে রাখার ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও সদস্য সচিব ফজলুর রহমান।

বৃহস্পতিবার এক বিবৃতিতে তারা বলেন, সামান্য একটি ঘটনায় বিচারক ওই আইনজীবীর সঙ্গে যে অসৌজন্যমূলক ও মানহানিকর আচরণ করেছেন, দেশের আইনজীবী সমাজ এ ব্যাপারে ক্ষুব্ধ। আমরা ওই বিচারকের বিরুদ্ধে তদন্তপূর্বক শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি এবং অবিলম্বে তাকে কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ থেকে প্রত্যাহারের দাবি করছি।

এদিকে এ ঘটনার নিন্দা জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি অডিটোরিয়ামে এক ব্রিফিংয়ে তিনি বলেন, পুলিশ দিয়ে একজন আইনজীবীকে হাতকড়া পরিয়ে কাঠগড়ায় দাঁড় করানোর ঘটনায় অবিলম্বে সংশ্লিষ্ট বিচারককে প্রত্যাহার এবং তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, বুধবার কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারকের আদেশে আদালতে দাঁড়িয়ে একটি মামলার নথি দেখার কারণে আইনজীবী মীর ইকবাল হোসেন বিপ্লবকে হাতকড়া পরিয়ে কাঠগড়ায় দাঁড় করিয়ে রাখা হয় বলে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর