ডেঙ্গুতে ৯৮ জনের মৃত্যু নিশ্চিত করল আইইডিসিআর

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআর পাঁচ দিন পর গতকাল বুধবার আরো পাঁচজনের ডেঙ্গুতে মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে। এ নিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৯৮ জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করল সরকারি প্রতিষ্ঠানটি।

জানা গেছে, আইইডিসিআরের কাছে নতুন আরো চারজনের মৃত্যুর তথ্য এসেছে এবং আরো সাতজনের তথ্য পর্যালোচনা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত মোট ২৪৬ জনের মৃত্যুর তথ্য থেকে ১৫৮ জনের তথ্য পর্যালোচনা সম্পন্ন করা হয়েছে। তাদের মধ্যে ৯৮ জনের মৃত্যু ডেঙ্গুজনিত কারণে হয়েছে বলে নিশ্চিত করা হয়। এর আগে সর্বশেষ আইইডিসিআর মৃত্যু তথ্য পর্যালোচনা কমিটি গত ১০ অক্টোবর পর্যন্ত ৯৩ জনের মৃত্যু ডেঙ্গু হয়েছে বলে নিশ্চিত করেছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের তথ্য অনুসারে, মঙ্গলবার সকাল ৮টা থেকে গতকাল বুধবার সকাল ৮টা পর্যন্ত সারা দেশে নতুন ২৮৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে।

এর মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ৯৫ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ১৮৮ জন। পাশাপাশি ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত সর্বমোট ৯২ হাজার ৭৫০ জন হাসপাতালে ভর্তি হয়। ভর্তি রোগীদের মধ্যে এরই মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯১ হাজার ৩৩১ জন। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে এক হাজার ১৭৩ জন। তাদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ৪৪৭ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৭২৬ জন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর