,

a6

সৌদি সেনাবহরে হুতিদের হামলা, নিহত ৫০০

হাওর বার্তা ডেস্কঃ ইয়েমেনের হুতি বিদ্রোহীরা সৌদি আরবের অভ্যন্তরে প্রবেশ করে ইয়েমেন সীমান্তবর্তী নাজরান শহরে সৌদি সামরিক বাহিনীর ওপর ভয়াবহ আক্রমণ চালানোর দাবি করেছিল। এবার সেই আক্রমণের কিছু অংশের ভিডিও প্রকাশ করেছে হুতিরা। ৭২ ঘণ্টার এই অভিযানে তারা ৫০০ সৌদি সেনা হত্যা ও দুই হাজার সেনা আটক করেছে বলে দাবি করেছে।

ভিডিওতে দেখা যায়, সৌদি সামরিক বাহিনীর বেশ কয়েকটা সাঁজোয়া যানের ওপর গোলাবর্ষণ করছে হুতিরা। এতে সেগুলোর কয়েকটি ধ্বংসপ্রাপ্ত হয়ে যায় এবং আগুন ধরে যায়। এরপর সৌদি সামরিক বাহিনীর পোশাক পরা ও স্থানীয় পোশাকের বেশ কয়েকজন সেনাসদস্যকে যুদ্ধবন্দী হিসেবে দেখা যায়। এছাড়া আটক হওয়া বিপুলসংখ্যক অস্ত্রও দেখানো হয় এ সময়। তবে তাদের দাবিকৃত মূল অভিযানের ভিডিও নিরাপত্তার কারণ দেখিয়ে প্রকাশ করেনি বলে জানিয়েছে হুতিরা।

রোববার ( ২৯ সেপ্টেম্বর) বিকালে ইয়েমেনের রাজধানী সানায় এক সংবাদ সম্মেলনে হুতি মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি সৌদি আরবের বিরুদ্ধে পরিচালিত অভিযানকে ‘আল্লাহর পক্ষ থেকে বিজয়’ বলে অভিহিত করেন। ইয়েমেনে সৌদি আগ্রাসন শুরু হওয়ার পর থেকে এটাকে সবচেয়ে বড় একটি সামরিক বিজয় হয়েছে বলে দাবি করেন তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর