ভিসি নাসিরকে অপসারণের সুপারিশ

অনিয়ম, দুর্নীতির অভিযোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসি খোন্দকার নাসির উদ্দিনকে প্রত্যাহারের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। তার বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগ প্রমাণিত হয়েছে উল্লেখ করে ভিসির বিরুদ্ধে আইনি ব্যবস্থার সুপারিশসহ মোট তিনটি সুপারিশ করা হয়েছে।

গত ২৩শে সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় চিঠি পাওয়ার পরদিন ২৪শে সেপ্টেম্বর ইউজিসির সদস্য অধ্যাপক ড. মো. আলমগীরকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য চারজন হলেন- ইউজিসির সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, সদস্য অধ্যাপক ড. সাজ্জাত হোসেন, পরিচালক (পাবলিক বিশ্ববিদ্যালয়) মো. কামাল হোসেন এবং আইন শাখার উপপরিচালক মৌলি আজাদ। কমিটি দায়িত্ব পাওয়ার পর ২৫শে সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় এলাকায় সরেজমিন পরিদর্শনে যান। পরিদর্শনে গিয়ে সেখানে দুদিন অবস্থান করেন এবং ২৭শে সেপ্টেম্বর ঢাকায় ফিরে ওই দিনই তদন্ত প্রতিবেদন তৈরি করে ইউজিসির কাছে জমা দেন। তদন্ত প্রতিবেদন গতকালই শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

তদন্ত প্রতিবেদনে ভিসি খোন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে তিনটি সুপারিশ করা হয়। সেগুলো হলো- ভিসি খোন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে যে সব অভিযোগ উঠেছে তার প্রমাণ হয়েছে, তিনি বিশ্ববিদ্যালয় পরিচালনায় যোগ্য নয়, তাই তাকে ভিসি পদ থেকে সরিয়ে দেয়া এবং তার বিরুদ্ধে আনা বিভিন্ন অপরাধ প্রমাণিত হওয়ায় সেসব বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহণ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর