জাতীয় সরকার ঘোষণা ও খালেদা জিয়ার মুক্তি চায় জাতীয় ঐক্যফ্রন্ট

ধ্বংসপ্রাপ্ত শাসন-প্রশাসন ব্যবস্থা পুনরুদ্ধার, সাংবিধানিক-গণতান্ত্রিক শাসন ব্যবস্থা পুর্নবহাল ও দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার প্রয়োজনে দ্রুত বর্তমান অবৈধ সরকারের পদত্যাগ করে জাতীয় সরকার ঘোষণার দাবি জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। পাশাপাশি বর্তমান সরকারের গুম, খুন, রাতের আঁধারে ভোট ডাকাতি এবং দুর্নীতি-লুটপাট তদন্তে গ্রহণযোগ্য জাতীয় কমিশন গঠনের দাবি জানান হয় ঐক্যফ্রণ্ট্রের পক্ষ থেকে।

জাতীয় ঐক্যফ্রন্ট-এর পক্ষে গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া শনিবার এক বিবৃতিতে এ আহ্বান জানান। এছাড়া বিবৃতিতে বলা হয়, অবিলম্বে বেগম খালেদা জিয়াসহ সকল রাজনৈতিক বন্দীদের মুক্তি দিন। বিদ্যমান রাজনীতি ও শাসনতান্ত্রিক সংকট নিরসনে আন্দোলনরত রাজনৈতিক দল ও পেশাজীবি সংগঠনসমূহকে নিয়ে জাতীয় সংলাপ করে পথ নির্ধারণ হবে সময়ের দাবি বলেও উল্লেখ করা হয়।

বিবৃতিতে বলা হয়, গত কয়েক দিনে পুলিশি অভিযানে রাষ্ট্রের ক্ষত ও বেআইনি কার্যকলাপের চিত্র এবং রাষ্ট্রীয় সম্পদ লুন্ঠনে অবাধ বাণিজ্য, আইনের শাসনকে অবজ্ঞা করার যে রূপ প্রকাশিত হয়েছে তা ভয়াবহ এবং ভয়ংকর। কেবল সরকারের আশ্রয়-প্রশ্রয়ে এবং মদদে রাষ্ট্রীয় ব্যবস্থায় এই ধরণের অনিয়ম-অপকর্ম সম্ভব। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে যে বর্তমান অগণতান্ত্রিক সরকার রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করতে গিয়ে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। এভাবে চলতে থাকলে রাষ্ট্র বড় ধরণের অভ্যন্তরীণ সংকটে নিপতিত হবে এবং স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকিতে পড়বে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর