কাশ্মীর নিয়ে মোদির উদ্দেশে যা বললেন ইমরান খান

 

হাওর বার্তাঃ জাতিসংঘের সাধারণ পরিষদে অংশগ্রহণ করতে নিউইয়র্কে পৌঁছেছেন প্রতিবেশী দুইদেশের প্রধানমন্ত্রী ইমরান খান ও নরেন্দ্র মোদি। সেখানে পাক প্রধানমন্ত্রী ইমরান কাশ্মীর বিষয়ে সংবাদ সম্মেলন করেছেন বলে বুধবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি এবং জাতিসংঘে পাকিস্তানের রাষ্ট্রদূত মালেহা লোধির উপস্থিতে সংবাদ সম্মেলনে ইমরান খান বলেন, আমি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি হতাশ … মোদির ওপরে এখনো কোনো চাপ নেই। তবে ইমরান খান একথাও বলেন যে, আমরা চাপ অব্যাহত রাখব।

নিউইয়র্কে দেশ দুইটির প্রধানমন্ত্রী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে পৃথকভাবে দ্বিপাক্ষিক বৈঠকও করেন। এতে ডোনাল্ড ট্রাম্প জানান, ভারত ও পাকিস্তান যদি চায় তাহলে দুই দেশের মধ্যে মধ্যস্থতা করতে ইচ্ছুক তিনি।

প্রতিবেদনে বলা হয়, ভারতের আন্তর্জাতিকভাবে আর্থিক প্রতিপত্তির ফলেই দেশটির পক্ষ নিয়ে কথা বলছেন সবাই। আর এ কারণেই পাকিস্তানের জম্মু ও কাশ্মীর ইস্যু নিয়ে তোলা দাবি খারিজ করে দিয়েছে আন্তর্জাতিক অঙ্গন; এমনটাই মনে করেন ইমরান খান। তার দাবি, সবাই ভারতের ১.২ বিলিয়ন বাজারকেই লক্ষ্য রাখছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর