নওগাঁয় সঞ্চয়পত্রের ২৩ লাখ টাকাসহ কর্মচারী গ্রেফতার

হাওর বার্তাঃ নওগাঁ জেলা সঞ্চয় অফিসের উচ্চমান সহকারী মো. হাছান আলীকে সঞ্চয়পত্রের প্রায় ২৩ লাখ (২২ লাখ ৮৭ হাজার) টাকাসহ গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোরশেদ আলমের তদারকিতে এক অভিযানে হাছান আলীকে গ্রেফতার করা হয়।

২৭ জন গ্রাহকের সঞ্চয়পত্র ক্রয়ের জমা ভাউচার জালিয়াতি করে সঞ্চয়পত্র ইস্যু করে মোট ২ কোটি ৩৭ লাখ টাকা আত্মসাতের অপরাধে ২০১৮ সালের মার্চ মাসে মামলা করে সংস্থাটি। ঊদ্ধারকৃত টাকা আত্মসাতকৃত টাকার অংশ বলে জানিয়েছে দুদক।

ঘটনার বিবরণ থেকে জানা যায়, ২০১৮ সালের মার্চ হতে ডিসেম্বর- এই সময়ে জেলা সঞ্চয় অফিস, নওগাঁর ২৭ জন গ্রাহকের সঞ্চয়পত্র ক্রয়ের জমা ভাউচার জালিয়াতি করে। সঞ্চয়পত্র ইস্যু করে সরকারি মোট ২ কোটি ৩৭ লাখ টাকা আত্মসাতের অপরাধে পিয়ন সাদ্দাম হোসেনের বিরুদ্ধে নওগাঁ জেলা সঞ্চয় অফিসার মো. নাসির উদ্দিন বাদী হয়ে নওগাঁ সদর মডেল থানা মামলা করেন (মামলা নম্বর-৫৬) ।

মামালার তদন্তকালে নানা তথ্য-উপাত্ত ও রেকর্ডপত্র পর্যালোচনা করে দুদক। পর্যালোচনা থেকে জানা যায়, ২ কোটি ৩৭ লাখ টাকা আত্মসাতের সাথে নওগাঁ জেলা সঞ্চয় অফিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী জড়িত। টাকাগুলো বিভিন্ন জায়গায় সরিয়ে ফেলার চেষ্টা করা হয়। কিছু টাকা নওগাঁ জেলা সঞ্চয় অফিসের উচ্চমান সহকারী হাছান আলীর আলমারিতে রক্ষিত আছে। বুধবার দুদকের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোরশেদ আলমের সার্বিক তদারকিতে নওগাঁ জেলা সঞ্চয় অফিসে অভিযান চালায়।

অভিযানে মো. হাছান আলীর অফিসে ব্যবহৃত আলমারি হতে মোট ২২ লাখ ৮৭ হাজার টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত টাকা মামলা সংশ্লিষ্ট আত্মসাতকৃত টাকার অংশ বিশেষ বলে প্রতীয়মান হচ্ছে। তদন্তে টাকা আত্মসাতের ঘটনার সাথে মো. হাছান আলীর সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর