কাশ্মীর সমস্যা সমাধানে ইমরানকে পথ দেখাল পাকিস্তানি বালক, টুইটারে ব্যাপক সাড়া

কাশ্মীরে মুসলমানদের ওপর নির্যাতনসহ চলমান পরিস্থিতি নিয়ে উত্তপ্ত পাকিস্তান। এ পরিস্থিতি নিয়ে চীনের সঙ্গে পাকিস্তানের সামরিক পর্যায়ে বৈঠক হয়েছে। প্রধানমন্ত্রী থেকে শুরু করে দেশটির সাধারণ জনগণও এ বিষয়ে তাদের নিজেদের মতামত জানাচ্ছেন।

অন্যদিকে অর্থনৈতিকভাবে দেশটি ক্রমেই ক্ষয়িষ্ণু হচ্ছে। তার ওপরে আরও ঋণ পেতে প্রধানমন্ত্রী ইমরান খান প্রাণান্ত চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ অবস্থায় প্রধানমন্ত্রী ইমরানকে উদ্দেশ্য করে পাকিস্তানের স্পষ্টভাষী এক বালক জানিয়েছে, কাশ্মীরের প্রতি বেশি মনোযোগ না দিয়ে পাকিস্তানের উচিত ইসলামাবাদের অর্থনৈতিক উন্নয়নের দিকে বেশি মনোযোগী হওয়া।

সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের প্রতিবেদনে উঠে এসেছে সেই বালকের কথা। সেই বালকের মতে, কাশ্মীরের প্রতি বেশি মনোযোগ না দিয়ে পাকিস্তানের উচিত ইসলামাবাদের অর্থনৈতিক উন্নয়নের দিকে বেশি মনোযোগী হওয়া।

ওই বালকের বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট হওয়ার পর তা ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়, স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলে সাক্ষাৎকার দিচ্ছে সেই বালক। ওই বালক বলে, বিশ্বে বেশ প্রভাবশালী ভারত এবং অন্যান্য দেশের সঙ্গে তাদের বাণিজ্য সম্পর্ক রয়েছে। তাই বাণিজ্যের দিকে মনোযোগী না হলে পাকিস্তানের পক্ষে কাশ্মীর সমস্যা সমাধান করা কঠিন হবে।’

ওই বালক আরও বলে, ভারতকে অসন্তুষ্ট করে অন্যান্য দেশ কখনই পাকিস্তানকে সন্তুষ্ট করবে না। তাই পাকিস্তানকে অর্থনীতির দিকে মনোযোগ দিতে হবে। অর্থনীতির দিকে মনোযোগ বাড়ালে সব বিষয় সমাধান হবে।

ওই বালকের ভিডিওটি এরই মধ্যে টুইটারে ব্যাপক সাড়া ফেলেছে। এটি প্রায় আট হাজার লাইক পেয়েছে। এ ছাড়া রিটুইট হয়েছে প্রায় তিন হাজার।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর