,

99758_e3

তাইরে নাইরে না টাইপের গান আর করতে চাই না

চলতি প্রজন্মের সুকণ্ঠী সংগীতশিল্পী জেরিন তাসনিম নাওমি। ছোটবেলাতেই গানে বেশ কিছু জাতীয় পুরস্কার পেয়েছেন তিনি। এরপর চ্যানেল আই ক্ষুদে গানরাজ প্রতিযোগিতার মধ্য দিয়ে তার সংগীত জগতে পেশাগতভাবে যাত্রা শুরু। এ প্রতিযোগিতার পর নিজের প্রথম একক অ্যালবাম ‘নাওমি’র মাধ্যমে বেশ প্রশংসিত হন শ্রোতামহলে। এরপর চলচ্চিত্রে প্লেব্যাক করেন ধারাবাহিকভাবে। বর্তমানে অ্যালবামে তেমন গান না করলেও, স্টেজ ও প্লেব্যাকে করছেন নিয়মিত। এ সময়ের ব্যস্ততা ও গানের বিভিন্ন দিক নিয়ে আজকের ‘আলাপন’-এ কথা বলেছেন নাওমি। তার সাক্ষাৎকারটি নিয়েছেন ফয়সাল রাব্বিকীন
কি অবস্থা? কেমন চলছে দিনকাল?
তেমন ভালো না। কারণ গত কয়েকদিন ধরেই ঠাণ্ডা-জ্বরে জর্জরিত। সে কারণে এখন ময়মনসিংহে মায়ের কাছে চলে এসেছি। অসুস্থতাটা কাটিয়ে উঠলেই ঢাকায় গিয়ে আবার ব্যস্ত জীবন শুরু করতে হবে।
ব্যস্ততা কি নিয়ে?
রেকর্ডিং আর স্টেজ শো। তবে আমি কর্পোরেট শোগুলোই বেশি করছি। সব ধরনের শো করতেও চাই না। আর অ্যালবামের কাজ আপাতত করছি না। শুধুমাত্র চলচ্চিত্রে গান করছি।
অ্যালবামের কাজে কি তাহলে বিরতি?
বলতে পারেন একটা বিরতি। এ বিরতিটা চলবে চলতি বছর জুড়ে। সামনের বছর থেকে নতুন করে গান শুরু করবো। সেভাবেই প্রস্তুটিটা নিচ্ছি।
কিন্তু এই বিরতির কারণ কি?
বিরতিটা নিয়েছি আসলে নিজের জন্যই। অনেক অ্যালবামে গাওয়ার প্রস্তাব আমি ফিরিয়ে দিয়েছি। তাছাড়া অনেক কোম্পানি আমাকে একক অ্যালবামও করতে বলেছিল। কিন্তু এ সময়ে এসে আমি একটা বিরতি নিয়ে ফিরতে চাই। কারণ আমি যখন গান শুরু করেছিলাম তখন আমার বয়স খুব কম ছিল। তখন প্রায় সব ধরনের গানই আমি গেয়েছি। এখন সময়ের সঙ্গে সঙ্গে নিজের পছন্দের একটা জায়গা তৈরি হয়েছে। আমি সেই অনুযায়ী এগুতে চাই। তাইরে নাইরে না টাইপের গান আর করতে চাই না। একটি ধারা নিয়ে এগুতে চাই।
তাহলে নতুন গানের পরিকল্পনা কি আছে?
নতুন গানের পরিকল্পনা আছে। অনেক কিছুই ভেবে রেখেছি মনে মনে। পরিকল্পনাও করবো সে অনুযায়ী। তবে এখনই না, সামনের বছর নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হবো।
প্লেব্যাকের কি খবর?
জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের গল্প নিয়ে একটি ছবি করছেন শাওন আপু। নাম ‘কৃষ্ণপক্ষ’। সে ছবির জন্য এসআই টুটুলের সুরে একটি গান গেয়েছি। এছাড়া আরও কয়েকটি ছবিতে গান করেছি। সেগুলো সামনে প্রকাশ পাবে। তবে আমার একটি মিউজিক ভিডিও আসবে সামনে।
কোন গানের মিউজিক ভিডিও?
পহেলা বৈশাখ উপলক্ষে বাংলা ঢোল থেকে আমার একটি গান প্রকাশ হয়েছিল। গানের শিরোনাম ‘গোলাপী’। এটি মূলত উত্তরবঙ্গের জনপ্রিয় একটি বিয়ের গান। এর সুর-সংগীত করেছিলেন লিমন ভাই। কিছুদিন আগেই এ গানটির মিউজিক ভিডিওর শুটিং শেষ করেছি। এটি নির্মাণ করেছেন প্রসূন রহমান। বেশ সুন্দর একটি আবহে এর কাজ করেছি। আশা করছি ভালো লাগবে সবার।
উপস্থাপনা কেমন চলছে?
উপস্থাপনা করছি একেবারেই শখের বসে। মাছরাঙা টেলিভিশনের ‘ইউর চয়েজ’ নামক মিউজিক্যাল অনুষ্ঠান উপস্থাপনা করছি। তবে গত পর্বের শুটিং করতে পারিনি অসুস্থতার কারণে। সামনের পর্বগুলো করবো।
প্রেম-বিয়ের কি খবর?
বিয়ে নিয়ে এখনও আমার পরিবার ও আমি ভাবছি না। কারণ আমার পড়াশোনা শেষ করতে হবে। আর প্রেম করার সময় আমার নেই। এসব আমাকে দিয়ে হবে না।
গানের ক্ষেত্রে পারিবারিক সাপোর্ট কতটা পাচ্ছেন?
পরিবারের সাপোর্ট আমি শতভাগ পাচ্ছি। আমার বাবা, মা ও ভাই সব সময় আমাকে উৎসাহ দিয়ে যাচ্ছেন। তাদের সহযোগিতা ছাড়া আমার এ পর্যন্ত আসা সম্ভব হতো না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর