“ভাইরা ভাই” বিতর্ক নিয়ে কথা বললেন রিয়াদ

বিশ্বের অন্যান্য খেলোয়াড়ের মত বাংলাদেশি অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদও ক্যারিয়ারের দুঃসময় পার করেছেন। তার জন্য তাকে অনেক কথা শুনতে হয়েছে। অনেকে এমনও কথা বলেছে যে “ভাইরা ভাই” এর কারণেই (অধিনায়ক মুশফিকুর রহিম) নাকি তিনি দলে সুযোগ পান।

মানুষের এমন কথা তার মনে অসংখ্য ক্ষত সৃষ্টি করেছে। আর সেই ক্ষত বুকে নিয়েই মানুষের এমন কথার জবাব দেয়ার জন্য কঠোর পরিশ্রম করেছেন। বিশ্বকাপে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এই “ভাইরা ভাই” সেঞ্চুরি করেছেন। তাও একটি নয়। পরপর দুটি সেঞ্চুরি করে সেই সমালোচনার জবাব তিনি ভালোভাবেই দিয়েছেন। বাংলাদেশি খেলোয়াড়দের মধ্যে এমন কৃতিত্ব শুধু তারই। এখন দলের একজন নির্ভরযোগ্য ব্যাটসম্যান তিনি।

এ বিষয়ে মাহমুদুল্লাহ রিয়াদ বলেছেন, আমার পেছনে মানুষ কি বলে তা নিয়ে ভাবি না। কিন্তু একই সময়ে আমি এটি অস্বীকার করতে পারি না যে, মুশফিক আমার আত্মীয়। আমি যদি ভালো পারফরম্যান্স না করি তাহলে আপনি অবশ্যই সমালোচনা করতে পারেন। কিন্তু এখানে ব্যক্তিগত কোনও সম্পর্ক টেনে আনতে পারেন না।

তিনি বলেন, আল্লাহ তায়ালার রহমতে আমি খারাপ সময়কে জয় করেছি। আমি দলে আমার নিজের যোগ্যতা প্রমাণ করতে পেরেছি। সুতরাং, এখন এমন কোনও আলোচনা নেই। এমনকি যদি থাকত তাহলে আমি কি করতাম? অন্যের বলার উপর আমার কোনও হাত নেই। তারা যা বলতে চায় তাদের তা বলতে দিন। আমি শুধু তাদের ভালো পারফরম্যান্সের মাধ্যমে সন্তুষ্ট করতে পারি। আল্লাহ তায়ালাকে ধন্যবাদ যে আমি সফল হয়েছি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর