,

06

সেনাবাহিনী প্রস্তুত, শেষ বুলেটটি পর্যন্ত লড়বে পাকিস্তান

হাওর বার্তা ডেস্কঃ জম্মু কাশ্মীর ইস্যুতে ভারতের সঙ্গে পাকিস্তানের উত্তেজনা চলছে। আর এই প্রেক্ষাপটে কাশ্মীর বিষয়ক বিশেষ কমিটির সঙ্গে বৈঠকের পর পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মোহাম্মদ কুরাইশি বলেন, সর্বোচ্চ পেশাদার সেনাবাহিনী সঙ্গে নিয়ে ভারতীয় খারাপ পরিকল্পনা মোকাবেলা করতে পাকিস্তানের সেনাবাহিনী পুরোপুরি প্রস্তুত রয়েছে।

সঙ্গে থাকা দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর বলেন, ভারত অধিকৃত কাশ্মীরের জন্য পাকিস্তানের সেনাবাহিনী শেষ সৈনিক ও শেষ বুলেটটি পর্যন্ত লড়াই করে যাবে।

তিনি আরো বলেন, ভারতের উচিত আজাদ জম্মু ও কাশ্মীরের কথা ভুলে যাওয়া এবং অধিকৃত কাশ্মীরে অবৈধ দখলদারিত্বের অবসান ঘটানো। ভারতীয় যেকোনো হামলা থেকে দেশকে সুরক্ষা দিতে পাকিস্তানি সেনাবাহিনী প্রস্তুত।

এদিকে ভারত পরমাণু যুদ্ধ বাধিয়ে বসতে পারে বলে বিশ্বকে সতর্ক করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। বিষয়টিকে আমলে নেয়ারও আহ্বান জানিয়েছেন তিনি।

এক টুইটে ইমরান লিখেছেন, ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার থেকে অন্য দেশগুলো কতটা নিরাপদ এ বার গুরুত্ব দিয়ে তা ভাবা উচিত গোটা বিশ্বের। কারণ, এটা এমন একটা বিষয়, যার প্রভাব শুধুই এই অঞ্চলেই নয়, পড়বে গোটা বিশ্বে।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মধ্য দিয়ে কাশ্মীরের স্বায়ত্তশাসনের অধিকার ও বিশেষ মর্যাদা কেড়ে নেয় বিজেপি নেতৃত্বাধীন ভারতের কেন্দ্রীয় সরকার। এর প্রতিবাদে ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক হ্রাস করাসহ ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় হাইকমিশনারকে বহিষ্কার করেছে পাকিস্তান। দুই দেশের সীমান্তে অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে। কাশ্মীর সীমান্তে চলছে টানটান উত্তেজনা। একইসঙ্গে সব ধরনের দ্বিপক্ষীয় বাণিজ্য চুক্তি স্থগিত ও ভারতের স্বাধীনতা দিবসকে কালো দিবস হিসেবে পালন করেছে পাকিস্তান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর