৯০০ চামড়া পুঁতে ফেলল মাদরাসা কর্তৃপক্ষ

হাওর বার্তা ডেস্কঃ চামড়ার ব্যাপক দরপতন হওয়ায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় কুরবানির ৯০০ চামড়া পুঁতে ফেলা হয়েছে। আজ মঙ্গলবার (১৩ আগস্ট) উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর হোসাইনিয়া হাফিজিয়া আরাবিয়া মাদরাসার সামনে এসব চামড়া পুঁতে ফেলা হয়।

জানা যায়, প্রতি বছরের মতো এবারও ঈদুল আজহার কুরবানির পর সৈয়দপুর হোসাইনিয়া হাফিজিশুর চামড়া ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে ঈদের দিন সোমবার ওই মাদরাসার পক্ষে কুরবানির পশুর চামড়া সংগ্রহ করা হয়।

কুরবানিদাতারা মাদরাসার উন্নয়ন তহবিলে চামড়াগুলো দান করেন এবং অনেক চামড়া ক্রয় করে সংগ্রহ করা হয়।

মাদরাসা কর্তৃপক্ষে চামড়া বিক্রয়ের জন্য দিনভর অপেক্ষা করেও বিক্রি করতে পারেননি। ক্ষোভে মঙ্গলবার বিকেল ৩টার দিকে ওসব চামড়া মাদরাসার নিকটস্থ এলাকায় মাটিতে পুঁতে দেয় মাদরাসা কর্তৃপক্ষ।

এ বিষয়ে মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা সৈয়দ ফখরুল ইসলাম বলেন বলেন, প্রতি বছরের মতো এবারও আমাদের মাদরাসার পক্ষ থেকে বাড়ি বাড়ি গিয়ে কুরবানিদাতাদের কাছ থেকে ৯০০ চামড়া সংগ্রহ করা হয়।

এর মধ্যে গরুর চামড়া রয়েছে ৮০০ ও ছাগলের ১০০টি। কিন্তু এসব চামড়া কিনতে আসেনি কেউ। বাধ্য হয়ে চামড়াগুলো মাটিতে পুঁতে ফেলা হয়েছে। চামড়াগুলো সংগ্রহে এবং চামড়ায় লবণ ব্যবহারে ৫০ হাজার টাকা ব্যয় হয়েছে আমাদের।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর