বঙ্গবন্ধুর পলাতক খুনিদের বিচারের আওতায় আনতে প্রবাসীদের সহায়তা কামনা

হাওর বার্তা ডেস্কঃ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি যারা যুক্তরাষ্ট্র-কানাডাসহ বিভিন্ন দেশে পালিয়ে বেড়াচ্ছে তাদেরকে দেশে ফিরিয়ে নিয়ে আইনের আওতায় আনার জন্য সকল প্রবাসীর সহযোগিতা কামনা করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও সংসদ সদস্য ড. আবদুস সোবহান গোলাপ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শোকের মাস আগস্টের কর্মসূচি সূচনাকালে ১ আগস্ট বৃহস্পতিবার ভোর রাতে জ্যাকসন হাইটসের বেলজিনো ব্যাংক্যুয়েট প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রধান অতিথি বক্তব্যে ড. আবদুস সোবহান গোলাপ বলেন, ‘বঙ্গবন্ধুর হত্যাকারী খুনি জিয়াসহ আরো যারা নেপথ্যে এই নৃশংসতায় মদদ দিয়েছে কিংবা জড়িত ছিল, তাদের সকলের বিচার বাংলার মাটিতে করতে হবে। এটা এখন সময়ের দাবি। কারণ সেদিন আত্মস্বীকৃত খুনিদের অনেকে টিভি সাক্ষাৎকারে লন্ডনে বসে দম্ভ করেছে যে তাদেরকে অনেকের সাহায্য এবং সহযোগিতা করেছিল।’ তাহলে তারা কারা-এ প্রশ্ন রেখে তাদেরকে চিহ্নিত করে, তাদের বিচার বাংলার মাটিতে হতে হবে বলে উল্লেখ করেন বাংলাদেশ আওয়ামী লীগের এই কেন্দ্রীয় নেতা। ‘তা না হলে বিচার অসম্পূর্ণ থেকে যাবে বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে শোকের মাস অগাস্টেও প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, প্রদীপ প্রজ্জ্বলন, কালো ব্যাজ ধারণ করে কর্মসূচি ঘোষণা করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

মাসব্যাপী নানা কর্মসূচির আনুষ্ঠনিক উদ্বোধন করেন ড. গোলাপ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অ্যাডভোকেট আবু জাহির এমপি, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট বশির আহমেদও ছিলেন অতিথি হিসেবে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সামছুউদ্দীন আজাদের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদের পরিচলনায় এ অনুষ্ঠানে নেতৃবৃন্দের মধ্যে আরও উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা মাহাবুবুর রহমান, মহিউদ্দীন দেওয়ান, আব্দুল হাসিব মামুন, হাজী এনাম, কাজী কয়েস, ডা. মাসুদুল হাসান, মুজাহিদুল ইসলাম, সামছুল আবদিন প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর