এবার রংপুর রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার এসপি নির্বাচিত হয়েছেন বিপ্লব সরকার

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশের রেকর্ড ২৪ বারের শ্রেষ্ঠ উপ-পুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম এবার রংপুর রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার (এসপি) নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার (২৫ জুলাই) রংপুর রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তাকে রংপুর রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে নির্বাচিত করা হয়।

রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বিপিএম রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে রংপুর জেলার পুলিশ ‍সুপার বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম এর হাতে সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট তুলে দেন।

সম্প্রতি রংপুর জেলায় পুলিশ সুপার (এসপি) হিসেবে যোগদান করেছেন কিশোরগঞ্জের কৃতী সন্তান বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হিসেবে বিপ্লব কুমার সরকার ২০১৩ সালের ৭ এপ্রিল থেকে গত ১৪ই জুলাই পর্যন্ত অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ অপরাধ নিয়ন্ত্রণে তিনি অবদান রাখেন। এই সময়ে তিনি রেকর্ড সংখ্যক ২৪ বার শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কৃত হন।

তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) এর দায়িত্ব পালনকালেই তিনি রাষ্ট্রীয় স্বীকৃতি স্বরূপ দুই বার পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম ও একবার পিপিএম পেয়েছেন। এর মধ্যে তিনি ২০১৪ সালে পিপিএম, ২০১৬ সালে বিপিএম এবং ২০১৮ সালে তিনি আবারো বিপিএম পদক পেয়েছেন।

পেশাগত মর্যাদার কারণে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাদের মধ্যে তাকে বলা হতো সেরাদের সেরা। জনবান্ধব ও জনপ্রিয় এই কর্মকর্তাকে গত ১৩ জুন রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে বদলি করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর তেজগাঁও বিভাগের মতো রংপুরেও সেবার আলো ছড়াতে তিনি বুধবার (২৪ জুলাই) রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে যোগদান করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর