অবশেষে বাংলাদেশে স্যামসাংয়ের গোপন ওয়েবসাইট প্রকাশিত হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ একজন পাঠক আমাদের জানিয়েছেন যে একটি ওয়েবসাইট আছে যা থেকে লোকেরা স্যামসাং গ্যালাক্সি S10 শুধুমাত্র ১ ডলারে কিনতে পারবেন। হ্যাঁ, ঠিক এক ডলারে। বিষয়টি পড়ার পর আমরা সিদ্ধান্ত নিলাম যে এটা নিয়ে আমাদের তদন্ত করে দেখা সমীচীন হবে।

স্যামসাং এর ক্যাম্পেইন ওয়েবসাইট ভিজিট করুন এখানে

গ্রামীণফোনের কাছে আমরা জানতে চাই তদের যদি এই চুক্তি সম্পর্কে কিছু বলার থাকে।

বর্ষা আহমেদ, গ্রামীণফোন বাংলাদেশের গণযোগাযোগ ব্যবস্থাপক স্যামসাং কে জানিয়েছেন যে এই ওয়েবসাইটটি বাস্তব এবং এটি আসলেও লোকেদের কেবলমাত্র ১ ডলার দিয়ে একটি স্মার্টফোন দেয়, তবে এটি একটি ওয়েবসাইটের প্রোগ্রামিং ত্রুটির কারণে ছিল এবং এটি ছিল সর্বদা ইচ্ছাকৃত।

বর্ষা আরও ব্যাখ্যা করেছেন: “ওয়েবসাইটটির শুধুমাত্র সেই গ্রাহকদের কোড জিজ্ঞাসা করা উচিত ছিল যা কেবল গ্রামীণফোনের কর্মচারীদের আছে, তবে এর মধ্যে বিভ্রান্তি ছিল এবং কোড যাচাইকরণ প্রক্রিয়াটি বাস্তবায়িত হয়নি।” কোম্পানি এই বিষয়ে আর কোন মন্তব্য করতে অস্বীকার করেছে, কিন্তু প্রতিনিধিরা বলেছিলেন যে তারা এই সমস্যা নিয়ে কাজ করছে এবং তারা আশা করে যে এটি যত তাড়াতাড়ি সম্ভব সমাধান করা হবে।

স্যামসাং এর ক্যাম্পেইন ওয়েবসাইট ভিজিট করুন এখানে

আমরা আরও জিজ্ঞাসা করেছি যে যারা স্মার্টফোনের ইতোমধ্যে কিনে ফেলেছে তাদের জন্য এটা চিন্তার বিষয় হবে কিনা।

গ্রামীণফোন জবাব দিয়েছে যে, “দায়িত্বশীল সংস্থাগুলি তাদের গ্রাহকের প্রতি আনুগত্যকে প্রথম এবং সর্বাগ্রে মূল্যবান বলে মনে করে এবং চুক্তিগুলি বাধ্যতামূলক হওয়ার কারণে, ফিক্স কার্যকর করার আগে অর্ডার করা সমস্ত ফোন প্রাপকদের কাছে প্রেরণ করা হবে।”

আমাদের পাঠকগণ ব্যাখ্যা করেছেন কিভাবে তারা এই পেজটি খুঁজে পেয়েছেনঃ

২৭ বছর বয়সী অ্যাড্রিয়ান সভোবোদা আমাদের বলেছেন যে:

“এই ক্যাম্পেইনগুলি সাধারণত বিশেষভাবে মোবাইল ফোনের কোম্পানির কর্মচারীদের জন্য। গত বছর অ্যাপলের নেতৃত্বে একটি ক্যাম্পেইন একই রকম সমস্যার সম্মুখীন হয়েছে এবং সেদিন থেকে আমি একই ধরণের আরেকটি ক্যাম্পেইন খুঁজে বের করার চেষ্টা করছি। আমি ওয়েবসাইটটি খুঁজে পেয়েছি, আমার ব্যক্তিগত তথ্য লিখেছি এবং ১ ডলার জমা করেছি। তিন ঘণ্টা পরে আমি DHL থেকে ফোন কল পেয়েছিলাম, তারা আমাকে আমার প্যাকেজটি কোন সময় ডেলিভারি দিবে তা জানতে চেয়েছিল। আমি অবিলম্বে আমার বন্ধু এবং পরিবারকে ওয়েবসাইটের লিঙ্কটি এবং ফোনটি কিভাবে পেতে হবে তা সম্পর্কে একটি টিউটোরিয়াল পাঠিয়েছিলাম। “

এড্রিয়ানের আমাদের পাঠানো টিউটোরিয়ালটিঃ

  1. স্যামসাং এর ক্যাম্পেইন ওয়েবসাইট অথবা গ্রামীণফোন ওয়েবসাইট ভিজিট করতে ক্লিক করুন এখানে
  2. আপনার বিবরণ লিখুন এবং ১ ডলার প্রদান করুন।
  3. DHL কলের উত্তর দিন এবং একটি ডেলিভারির সময় ঠিক করুন।

আমরা নিজেরা এটা পরীক্ষা করেছি

আমরা এই গল্পটি আমাদের পাঠকদের সাথে শেয়ার করতে চাইনি যতক্ষণ না আমরা এটি পরীক্ষা করছি। আমরা ক্যাম্পেইন ওয়েবসাইটে আমাদের বিবরণ লিখি এবং অ্যাড্রিয়ানের সুপারিশ অনুসারে ১ ডলার প্রদান করি। মাত্র ৪৫ মিনিট পরে, আমরা ডেলিভারি নিশ্চিত করে একটি কল পেয়েছিলাম। আমরা সেদিনই ফোন পেয়েছি এবং সেটি ছিল একটি স্যামসাং গ্যালাক্সি এস10, ৬৪জিবি, ওয়ারলেস চার্জার সহ।

পুনশ্চ-আমরা সেই গ্রামীণফোনের ওয়েবসাইটটিই ব্যবহার করেছিলাম যা অ্যাড্রিয়ান আমাদের পাঠিয়েছিল।

স্যামসাং এর ক্যাম্পেইন ওয়েবসাইট ভিজিট করুন এখানে

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর