খালেদা জিয়ার মুক্তির দাবিতে সহসাই কঠোর কর্মসূচি: ফারুক

হাওর বার্তা ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বেগবান করতে সহসাই দলটি কঠোর কর্মসূচি গ্রহণ করবে বলে জানিয়েছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে অপরাজেয় বাংলাদেশ নামক একটি সংগঠন আয়োজিত ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে নাটকীয়তার প্রতিবাদে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বেগবান করতে সহসাই কর্মসূচি গ্রহণ করা হবে। গতকাল বরিশালের মহাসমাবেশে সারা দেশবাসী লক্ষাধিক লোকের সমাগম দেখেছে। আগামীকাল চট্টগ্রামে হবে, ২৫ তারিখ খুলনায় হবে এখানেও লক্ষাধিক লোকের সমাগম সমাগম ঘটবে। আশা করব সরকার তার আগেই বেগম খালেদা জিয়ার মুক্তির ব্যবস্থা করবে। সেটি না করলে সারা দেশে যে তীব্র আন্দোলন হবে সেই আন্দোলনে অবশ্যই তাদের গদি নাড়িয়ে দেয়া হবে।

তিনি আরও বলেন, সারা বাংলাদেশের মানুষ আজ মানবেতর জীবনযাপন করছে। ২০১৪ সালের অবৈধ নির্বাচনের পর থেকে বাংলাদেশে যে দলটি ক্ষমতাসীন সেই দলটির অত্যাচার-নির্যাতনে, গুম, খুনে জর্জরিত বাংলাদেশ। জাতীয়তাবাদী দল বিএনপি এবং দলটির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, যিনি বাংলাদেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী ছিলেন, যিনি বাংলাদেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রী ছিলেন সেই নেত্রী আজ মিথ্যা ও বানোয়াট মামলায় কারাগারে।

জয়নুল আবদিন ফারুক বলেন, সরকার আমাদের নেতাকর্মীদের কে অত্যাচার করছেন। হত্যা করছেন নির্যাতন করছেন ২৫ লক্ষের অধিক মামলা বহন করে আমাদের নেতাকর্মীরা জীবন যাপন করছে। আজকে আমাদের নেত্রী অসুস্থ তার চিকিৎসার জন্য কেন আপনার (প্রধানমন্ত্রী) কাছে বারবার দাবি জানাতে হবে। আপনি যদি একটি প্রাচীন রাজনৈতিক দলের সভাপতি হয়ে থাকেন মুক্তিযুদ্ধে বেগম খালেদা জিয়ার স্বামীর কথা যদি স্মরণ করতেন তাহলে আজকে তাকে মিথ্যা মামলায় কারাগারে থাকতে হতো না। তাই আজকে আমরা দাবি করছি অবিলম্বে তাকে মুক্তি দেয়া হোক আর সেটি না হলে কোন অঘটন এর জন্য আপনাকে দায়ী থাকতে হবে।

তিনি আরও বলেন, এই সরকারের কাছে দাবি করে লাভ কি? যে সরকার বানভাসি মানুষের পাশে দাঁডায় না। যে সরকার পৌরসভার কর্মচারীদের বেতন দিতে পারে না। তারা আজকে কি করে বেগম খালেদা জিয়ার খবর রাখবে? আয়োজক সংগঠনের সহ-সভাপতি আলহাজ্ব খলিলুর রহমান ইব্রাহিমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব,সহশিক্ষা বিষয়ক সম্পাদক ফরিদা মনি শহীদুল্লাহ, কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সদস্য কে এম রফিকুল ইসলাম রিপন, এম জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তব্য দেন।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর