ইসলামী বিশ্ববিদ্যালয়ে এসব কী হচ্ছে

হাওর বার্তা ডেস্কঃ ইসলামী বিশ্ববিদ্যালয় স্বাধীন বাংলাদেশে স্থাপিত প্রথম সর্বোচ্চ বিদ্যাপীঠ। আধুনিক শিক্ষার সঙ্গে ইসলামী শিক্ষার সংমিশ্রণ ঘটিয়ে শিক্ষার্থীদের দক্ষ, চরিত্রবান ও দেশ গড়ার কারিগর হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত হয়েছিল বিশেষায়িত এই প্রতিষ্ঠানটি। কিন্তু বর্তমানে যেন খেই হারিয়ে ফেলতে চলেছে প্রাণের বিশ্ববিদ্যালয়টি।

বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি ক্যাফেটেরিয়া ছাড়াও মুক্তিযুদ্ধে মহান শহীদদের আত্মত্যাগের স্মরণে নির্মিত স্মৃতিসৌধে প্রকাশ্যে চলছে প্রেমিক-প্রেমিকার অসামাজিক কাজ।

সম্প্রতি সংস্কার করে বিশ্ববিদ্যালয়ের লেকটির শোভাবর্ধন করা হলেও সেখানে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে যাওয়ার কোনো সুযোগ নেই। প্রকাশ্যেই চলছে অশ্লীল ও অসামাজিক কর্মকাণ্ড।

মেয়েদের হল সংলগ্ন পেয়ারা বাগান, লাইব্রেরি চত্বর, জিমনেসিয়াম প্রাঙ্গণ, ফুটবল মাঠসহ ক্যাম্পাসের অধিকাংশ স্থানে একই চিত্র পরিলক্ষিত হচ্ছে। গত বুধবার আমার বাবা, মা ও ছোট ভাই ক্যাম্পাসে বেড়াতে এসেছিলেন। তাদের সঙ্গে ক্যাম্পাসে ঘুরতে গিয়ে চরম বিব্রতকর অবস্থায় পড়তে হয়েছিল।

নৈতিক অবক্ষয়মূলক এমন কর্মকাণ্ড প্রকাশ্যে চললেও প্রশাসন নির্বিকার; যেন দেখার কেউ নেই। অসামাজিক ও অশ্লীল কর্মকাণ্ড রোধ করে ক্যাম্পাসের নির্মল পরিবেশ নিশ্চিত করার দাবি জানাচ্ছি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর