সূচকের পতনে সপ্তাহ পার

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারও সূচকের পতনেই দেশের উভয় শেয়ারবাজারে লেনদেন শেষ হয়েছে। তবে এ দিন বেড়েছে মোট টাকার অঙ্কে লেনদেনের পরিমাণ।

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) চতুর্থ কার্যদিবসের মতো সূচকের পতন হয়। দিনশেষে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ১৪ পয়েন্ট কমে ৪ হাজার ৫৬৪ পয়েন্টে অবস্থান করছে।

লেনদেন হয়েছে ৪৫৬ কোটি টাকা। যা আগের দিনের তুলনায় ১৯৩ কোটি টাকা বেশি।লেনদেনে অংশ নেয় ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির দর।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, স্কয়ার ফার্মা, শাহজিবাজার পাওয়ার, ইফাদ অটোস, এসিআই লিমিটেড, লাফার্জ সুরমা সিমেন্ট, গ্রামীণফোন, বেক্সিমকো ফার্মা, বারাকা পাওয়ার ও সিঙ্গার বিডি।

দিনশেষে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক ৩৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৫৮ পয়েন্টে। লেনদেন হয়েছে ২৬ কোটি টাকা।

লেনদেনে অংশ নেয় ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এরমধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ১২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর