৩৩৩ কোটি টাকা নিয়ে পালিয়েছেন দুবাই প্রিন্সের স্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ মুহাম্মদ বিন রশিদ আল মাকতুমকে একা ফেলে জার্মানি চলে গেলেন তার স্ত্রী প্রিন্সেস হায়া। ৭ বছরের ছেলে জায়েদ ও ১১ বছরের মেয়ে আল জালিলাকেও সঙ্গে নিয়ে গিয়েছেন তিনি। আর সাথে করে নিয়ে গেছেন তিন কোটি ১০ লাখ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় যা ৩৩২ কোটি ৮২ লাখ ১৫ হাজার ৩০৭ টাকা।

ব্রিটেনের একটি পত্রিকার খবর অনুযায়ী, প্রিন্সেস হায়া সন্তানদের নিয়ে জার্মানিতে আশ্রয় নিয়েছেন এবং সেখানে পাকাপাকি থাকার ব্যবস্থার করার জন্য আবেদন করেছেন। সঙ্গে স্বামীর সঙ্গে বিচ্ছেদ চেয়ে আবেদন করেছেন তিনি।

তবে কেন তিনি এমন করলেন সে বিষয়ে পরিষ্কার করে কিছু জানা যায়নি। ফেব্রুয়ারি থেকে প্রিন্সেস হায়াকে দেখা যাচ্ছিল না। এদিকে ছেলে ও মেয়ে ফিরত দেয়ার জন্য বার্লিনের কাছে অনুরোধ করেছেন প্রিন্স মুহাম্মদ বিন রাশিদ আল মাকতুম। কিন্তু বার্লিন শাহজাদা এই প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছে। উলটে তারা বলেছেন, প্রিন্সেস হায়াকে তারা নিরাপত্তা দেবেন। এই ঘটনার ফলে আরব আমিরাত ও জার্মানির মধ্যে কূটনৈতিক সম্পর্ক নষ্ট হতে পারে বলে মনে করা হচ্ছে। স্ত্রী এরকম আচরণের নিন্দা জানিয়ে একটি পোস্ট দিয়েছেন ক্রাউন প্রিন্স। তিনি স্ত্রীর বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার অভিযোগ এনেছেন।

গত বছর এই দুবাইয়ের রাজপরিবারের আরো একটি সমস্যা বাইরে এসেছিল। ক্রাউন প্রিন্সের আর এক মেয়ে শেখ শামসা আল মাকতুমকে নিয়ে। তিনি গোয়ার ঘুরতে এসে হারিয়ে যান। পরে তার খোঁজ মেলে। সেই সময় তিনি অভিযোগ করে দুবাই তাকে আটকে নির্যাতন চালানো হয়। তাই তিনি বাঁচতে বন্ধুদের গোয়া থেকে পালিয়ে ছিলেন। কিন্তু এমন অভিযোগ রাজপরিবার থেকে অস্বীকার করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর