কষ্টটা বেশি পাচ্ছেন তামিম নিজেই

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বকাপে দেশের হয়ে তিনটি ম্যাচ খেলে ফেললেন তামিম ইকবাল। অথচ প্রত্যাশা অনুযায়ী ভালো খেলতে পারেননি দেশসেরা এই ওপেনার। তিন ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে মাত্র ৫৯ রান। তামিমের এই ছন্দ হারানো নিয়ে হতাশ ভক্ত সমাজ। চারদিকে চলছে নানা সমালোচনাও। কিন্তু বাকিদের চেয়ে কষ্টটা বেশি তামিম নিজেই পাচ্ছেন। লঙ্কানদের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার মুখেও ফুটে উঠে।

নিজেদের প্রথম ম্যাচে সাউথ আফ্রিকার প্রথম ম্যাচে ২৯ বলে ১৬ রান করেছেন তামিম। স্ট্রাইকরেট ছিলো ৫৫.১৭। নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৩.১৫ স্ট্রাইকরেটে ৩৮ বলে ২৪ রান করেন। আর গতকাল দলের চরম বিপর্‍্যয়ের দিনে করেন মাত্র ১৯ রান। ওপেনিংয়ে তাঁর এই ধারাবাহিক ব্যর্থতা চাপ বাড়িয়েছে সতীর্থদেরও। তবে দূর দিন কাটিয়ে ফেরার লড়াইয়ে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন তামিম নিজেই।

তামিমকে নিয়ে মাশরাফি জানান, “চেষ্টা দলের সবাই করছে। তামিম গত ৪ বছরে আমাদের সেরা ব্যাটসম্যান। শেষ ৩ ম্যাচে আমরা ওর সেরা সার্ভিস পাইনি, এটা আমি নিশ্চিত যে সবচেয়ে বেশি খারাপ ওর নিজেরই লাগছে। তামিম যদি প্র্যাকটিস নাও করত, তার মানে এই নয় যে সে ড্রেসিং রুমের জন্য আদর্শ নয়। সে খুঁজে বের করার চেষ্টা করছে যে কোনভাবে বড় রান করতে পারবে। আমি বিশ্বাস করি, রান তার ভাগ্যে থাকলে করবে। ভাগ্যে না থাকলে যতোই চেষ্টা করুক, হবে না। আমি ব্যাপারটাকে খুবই সিম্পল করে দেখি। বিশ্বকাপে এখন তার গড় ২৩, পরের ৬ ম্যাচ খেলে মোট ২৩ রানও করতে পারে। আবার বড় কিছুও করতে পারে। কেউ বদলাতে পারবে না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর