ছাত্রলীগ আদর্শ থেকে সরে ‘জঙ্গি’ কার্যক্রমের দিকে ধাবিত হচ্ছে: ভিপি নুর

হাওর বার্তা ডেস্কঃ ছাত্রলীগ তার আদর্শ থেকে সরে সন্ত্রাসী ও জঙ্গিদের কার্যক্রমের দিকে শক্তির দিকে ধাবিত হচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, মুসলমানদের সব থেকে বড় ধর্মীয় উৎসব পবিত্র রমজানে হামলা করে তারা প্রমাণ করছে যে, তারা সাম্প্রদায়িক শক্তিতে পরিণত হচ্ছে। তাদের কার্যক্রম সাম্প্রতিককালের জঙ্গিদের কার্যক্রমের সাথে সাদৃশ্য মনে হচ্ছে। কিছুদিন আগেও তারা বাঙালির ঐতিহ্যবাহী উৎসব পহেলা বৈশাখে অগ্নিসংযোগ করেছে। তারা এই ধরনের কার্যক্রমের মাধ্যমে সন্ত্রাসী ও জঙ্গিদের কার্যক্রমের দিকে ধাবিত হচ্ছে।

বগুড়ায় ইফতার মাহফিলে হামলার প্রতিবাদে বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে ডাকসু ভিপি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, বগুড়ায় হামলায় আহত রাতুল সরকার, এপিএম সোহেল প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়ার ঘটনাটি ছাত্রলীগ সভাপতি এবং সাধারণ সম্পাদককে মুঠোফোনের জানানোর পরও বগুড়ায় নিজের ওপর হামলার ঘটনাটি পরিকল্পিত বলে মনে করছেন নুরুল হক নুর। তিনি বলেন, এটি স্বাভাবিক কোনো ঘটনা না। আমাদের মনে হচ্ছে, এগুলো পরিকল্পিত একটি ঘটনা। আমাকে হত্যা করার উদ্দেশ্যে ছাত্রলীগের সন্ত্রাসীদের মাধ্যমে পরিকল্পিতভাবে হামলাগুলো করানো হচ্ছে।

জীবনের নিরাপত্তায় শংকিত হয়ে প্রধানমন্ত্রীর কাছে বিচারের অনুরোধ জানানও নুরুল হক নুর।

এদিকে, ফেসবুক মঙ্গলবারের তার দেওয়া এক স্ট্যাটাসের বিষয়েও সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন ভিপি নুর। সোশ্যাল মিডিয়ার মতো এদিনও তিনি দাবি করেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রব্বানীর পক্ষ থেকে আমাকে এক নম্বর সহ-সভাপতি অথবা এক নম্বর যুগ্ম-সাধারণ সম্পাদক অফার করা হয়েছিলো। বিভিন্ন মাধ্যমে তারা সব সময় আমাকে বলেছিলেন যে, ছাত্রলীগের রাজনীতি করলে আমাকে সকল ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হবে। অন্যদিকে রাজনীতি যেন না করি, অন্যদিকে যেন না যাই। আমি তাদের সাথে যাইনি বলে তারা পরিকল্পিতভাবে আমার ওপর হামলা চালাচ্ছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর