,

18

শাহবাগ থানা থেকে উধাও এএসআইয়ের পিস্তল-গুলি

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর শাহবাগ থানার বিশ্রামকক্ষ থেকে এক সহকারী উপপরিদর্শকের (এএসআই) সার্ভিস পিস্তল ও ১৬ রাউন্ড গুলি খোয়া গেছে। গত রোববার ওই ঘটনা ঘটলেও বুধবার পর্যন্ত তা উদ্ধার করা সম্ভব হয়নি।

এদিকে দায়িত্বে গাফিলতির অভিযোগে হিমাংশু সাহা নামের ওই এএসআইকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। অস্ত্র ও গুলি খোয়া যাওয়ার ঘটনায় একটি মামলাও করা হয়েছে।

বুধবার বিকালে শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসান এসব তথ্য জানান।

তিনি বলেন, রোববার ডিউটি শেষ করে বিশ্রাম কক্ষে যান এএসআই হিমাংশু। কিছুক্ষণ পর তিনি জানান তার সার্ভিস পিস্তল ও ১৬ রাউন্ড গুলি পাওয়া যাচ্ছে না। এরপর থানার ভেতরে সম্ভাব্য বিভিন্ন জায়গায় খুজেঁও অস্ত্র ও গুলির সন্ধান মেলেনি। আমরা ধারণা করছি সেগুলো চুরি করা হয়েছে।

ওসি হাসান আরো বলেন, অস্ত্র ও গুলিগুলো উদ্ধারে অভিযান চলছে। সিসি ক্যামেরা দেখে একজনকে সন্দেহ করা হচ্ছে, তাকে ধরতে পুলিশের একাধিক সংস্থা কাজ করে যাচ্ছে। আশা করছি শিগগিরই জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনা সম্ভব হবে।

শাহবাগ থানা সূত্রে জানা গেছে, সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে একজন দাঁড়িওয়ালা অপরিচিত যুবককে থানায় প্রবেশ করতে দেখা গেছে। তিনি থানায় ঢুকেই বিশ্রাম কক্ষের দিকে যান। মাত্র তিন মিনিটের মধ্যেই তিনি থানা থেকে আবার বের হয়ে যান। তার পরনে ছিল ধূসর রংয়ের প্যান্ট ও সাদা শার্ট। পিঠে একটি ব্যাগও ঝোলানো ছিল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর