চলচ্চিত্র পরিচালনায় করতে যাচ্ছেন জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির

হাওর বার্তা ডেস্কঃ এবার চলচ্চিত্র পরিচালনা করতে যাচ্ছেন জনপ্রিয় অভিনেতা ও নাট্যনির্দেশক মীর সাব্বির। এরই মধ্যে চলচ্চিত্র নির্মাণে সরকারি অনুদান পেয়েছেন তিনি। গত বুধবার তথ্য মন্ত্রনালয় এক প্রজ্ঞাপন জারির মাধমে ২০১৮-১৯ অর্থবছরের অনুদানের বিষয়টি নিশ্চিত করেছে। প্রজ্ঞাপন থেকে জানা গেছে, ‘রাত জাগা ফুল’ শিরোনামের একটি চলচ্চিত্র নির্মাণের জন্য ৬০ লাখ টাকা অনুদান পেয়েছেন মীর সাব্বির। চলচ্চিত্রটির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য করেছেন মীর সাব্বির নিজেই। গত পাঁচ বছর ধরে চলচ্চিত্রটির গল্প ভেবেছেন তিনি। জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা আগামী মাসেই প্রি-প্রডাকশন শুরু করব।

প্রি-প্রডাকশনের পরে আবহাওয়া দেখে আমরা চিত্রায়ণ শুরু করব। ইচ্ছা আছে বর্ষার শেষ দিকে চিত্রায়ণ শুরু করার। সে হিসেবে চলতি বছর আগস্ট মাস থেকে চিত্রায়ণ শুরু করার পরিকল্পনা রয়েছে। দুই থেকে তিনটি লটে পুরো চিত্রায়ণ শেষ করব।’ অনুদান প্রসঙ্গে মীর সাব্বির বলেন, ‘আমি খুবই এক্সসাইটেড। জীবনে প্রথম ছবি লিখেছি, সেটা পরিচালনা করব, সব কিছু মিলিয়ে একটা ভালো লাগা কাজ করছে। আমার এ প্রজেক্টটিকে যারা অনুদানের জন্য সিলেক্ট করেছেন তাদের সকলকে আমার পক্ষ থেকে কৃতজ্ঞতা। আমি কৃতজ্ঞ বাংলাদেশ সরকারের কাছে, তথ্য মন্ত্রণালয়ের কাছে।’

কাস্টিংয়ের ব্যাপারে কতটুকু ভাবলেন? উত্তরে মীর সাব্বির বলেন, ‘কাস্টিংয়ের ব্যাপারে আমাদের কিছু আইডিয়া আছে। তবে এখনো ভাবছি। সম্ভাব্য যারা তাদের সঙ্গে কথা বলা শুরু করব। তারপর কাস্টিং ফাইনাল করে সবাইকে জানিয়ে দেবো।’ ছবির গল্প প্রসঙ্গে মীর সাব্বির জানান, গ্রাম এবং শহরের মিলানো গল্প। এর মধ্যে আমাদের সমসাময়িক জীবন, মুক্তিযুদ্ধের ছায়া থাকছে। পাশাপাশি একজন মানুষের না বলা কিছু কথা যা প্রকৃতির থেকে ইঙ্গিত পাওয়া যায় সেগুলোও থাকছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর