৬ উইকেটে চট্টগ্রামকে হারিয়ে শীর্ষে ঢাকা

বিপিএলে চট্টগ্রামকে ৬ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলে এককভাবে টেবিলের শীর্ষে ওঠে এসেছে ঢাকা ডায়নামাইটস। ১১ খেলায় দলটির সংগ্রহ এখন ১৬ পয়েন্ট। আর ১১ খেলায় ১২ পয়েন্ট সংগ্রহে নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানেই রইলো চট্টগ্রাম। লিগ পর্বে আর একটি করে খেলা রয়েছে দু’দলের।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে শুক্রবার দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে চট্টগ্রাম।তামিম ইকবালের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৪ রান করে চট্টগ্রাম ভাইকিংস। ১৩৫ রানের টার্গেট ১০ বল বাকি থাকতেই মাত্র ৪ উইকেট হারিয়ে টপকে যায় ঢাকা।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে চট্টগ্রাম। মাত্র ১ রান করে আন্দ্রে রাসেলের বলে আউট হন ব্যাটিং দানব ক্রিস গেইল। দ্রুতই ফিরে যান আনামুল হক বিজয়। রন্সফোর্ড বোটেনের বলে রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নের পথ ধরেন বিজয়। ব্যক্তিগত ৬ রান করে ব্রাভোর বলে জহুরুল ইসলাম অমি আউট হলে চাপে পড়ে চট্টগ্রাম। তবে ৩ রানে ৩ উইকেট হারালেও সাহস হারাননি তামিম। এক প্রান্ত আগলে রেখে দলের রানের চাকা সচল রেখেছিলেন তিনি। পাশাপাশি এবারের আসরে পঞ্চম হাফ-সেঞ্চুরিও তুলে নেন তামিম। শেষ পর্যন্ত ৬টি চার ও ৩টি ছক্কায় ৫৯ বলে ৭৪ রানে থামেন তিনি। এ ছাড়া পাকিস্তানের শোয়েব মালিক ২৫ বলে ৩৩ রান করেন। ফলে ৬ উইকেটে ১৩৪ রান করতে পারে চিটাগাং।

১৩৫ রানের লক্ষে মাঠে নেমে ঢাকার মারকুটে ওপেনার মেহেদি মারুফ মাত্র ৯ রানে থেমে যান। মোহাম্মদ নবীর বলে আউট হন তিনি। নাসির হোসেন ব্যাট হাতে ঝড় তোলার ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু ৬ বলে ১৩ রান করে ইমরান খান জুনিয়রের বলে আউট হন নাসির। তবে শ্রীলংকার কুমার সাঙ্গাকারার ৩৫ বলে ৩৫, আলাউদ্দিন বাবুর অপরাজিত ২৭ বলে ৩৩ ও ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলের ১৮ বলে অপরাজিত ৩১ রানের ওপর ভর করে ১০ বল হাতে রেখেই জয়ের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে ঢাকা।

ঢাকার পক্ষে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো।

সংক্ষিপ্ত স্কোর:

চিটাগাং ভাইকিংস: ১৩৪/৬, ২০ ওভার (তামিম ৭৪, মালিক ৩৩, ব্রাভো ৩/২৭)।

ঢাকা ডায়নামাইটস: ১৩৫/৪, ১৮.২ ওভার (সাঙ্গাকারা ৩৫, আলাউদ্দিন ৩৩*, নবী ১/২)।

ফল: ঢাকা ডায়নামাইটস ৬ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : ডোয়াইন ব্রাভো (ঢাকা ডায়নামাইটস)।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর