৫৫ জন মাদক ব্যবসায়ী অন্ধকার জীবন থেকে ফিরে আত্মসমর্পণ

হাওর বার্তা ডেস্কঃ হারুন অর রশিদ। পেশায় তিনি একজন গাঁজা বিক্রেতা। ভোলা সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নে মাদক ব্যবসা করতেন।

গত ৮ মাস আগে তিনি মাদকসহ গ্রেফতার হন। গত ১১ অক্টোবর তিনি জামিন পেয়ে কারাগার থেকে বেরিয়ে আসেন। তিনি আর মাদক বিক্রি করবেন না, নিজে খাবেন না এমনকি কাউকে খেতেও দিবেন না। তার ভুল বুঝতে পেরে দৃর শপথ নিতে স্বাভাবিক জীবনে ফিরে আসতে চায়।

 চরফ্যাসন উপজেলার দুলার হাট এলাকার মাদক সেবী মো:মাইনুদ্দিন গত ৪ মাস আগে জেল থেকে জামিনে মুক্তি পেয়ে মাছের খামার গড়ে তুলেছেন। মাদকের মরন ছোবলে ধ্বংসের দ্বার প্রান্ত থেকে ফিরে এসে তিনি এখন অনুতপ্ত।

হারুন ও মাইনুদ্দিনে মতো ৫৫ জন মাদক ব্যবসায়ী ও মাদকসেবী আজ বুধবার বিকালে ভোলা বাংলা স্কুল মাঠে আত্মসমর্পণ করতে এসে তাদের অন্ধকার জীবনের গল্প তুলে ধরেন।

ভোলা জেলা পুলিশ কর্তৃক আয়োজিত মাদক ব্যবসায়ী ও সেবীদের আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বরিশাল রেঞ্জের ডিআইজি মো: শফিকুল ইসলাম। গেষ্ট অব অনার ছিলেন, ভোলা জেলা দায়রা জজ ফেরদৌস আহমেদ।

ভোলা পুলিশ সুপার মো: মোকতার হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ভোলা জেলা প্রশাসক মো:সেলিম উদ্দিন, ভোলা কোস্টগার্ড দক্ষিন জোনের জোনাল কমান্ডার ক্যাপটেন মোসায়েদ, ভোলা পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো: ইউনুস, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, ভোলা পুজাউৎযাপন পরিষদের সভাপতি দুলাল চন্দ্র ঘোষ, বিটিভি প্রতিনিধি এমএ তাহের, ভোলা চেম্বর এন্ড কর্মাসের পরিচালক মো:শফিকুল ইসলাম।

ভোলা জেলায় এই প্রথম ব্যতিক্রমী এ অনুষ্ঠানে মাদক ব্যবসায়ী ও সেবনকারীদেরকে স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য তাদেরকে ফুল দিয়ে বরণ করে পুনবাসনের জন্য নগদ টাকা, সেলাই মেশিন, গ্যাসের চুলা, রিক্সাসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর