৪৬ জনের বিরুদ্ধে চার্জশুনানি পেছাল ফখরুলসহ

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে গাড়ি পোড়ানোর মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪৬ আসামির বিরুদ্ধে চার্জগঠনের শুনানি পিছিয়ে ৮ জানুয়ারি নতুন তারিখ ধার্য করেছেন আদালত।

রবিবার ঢাকার দ্রুত বিচার আদালতের বিচারক মহানগর ম্যাজিস্ট্রেট সাদবির ইয়াছিল আহসান চৌধুরী এই তারিখ ধার্য করেন।

আসামি মির্জা ফখরুলের পক্ষে আপিল বিভাগে লিভ টু আপিল শুনানির অপেক্ষায় থাকায় চার্জগঠনের শুনানি পিছিয়ে এই তারিখ ঠিক করেন আদালত।

২০১২ সালের ১০ মে মির্জা ফখরুলসহ ৪৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। এরপর ২৭ মে ছাত্রশিবির সাধারণ সম্পাদক আব্দুল জব্বারকে আসামি করে সম্পূরক চার্জশিট দাখিল করে পুলিশ।

২০১২ সালের ১৬ মে ফখরুলসহ ৩৩ আসামি সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠান।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এমপি, এলডিপির চেয়ারম্যান, কর্নেল (অব.) অলি আহম্মেদ ও বিজেপির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, বিএনপি নেতা ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জে. (অব.) হান্নান শাহ, দপ্তর সম্পাদক ও যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, ডা. খন্দকার মোশারফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, প্রগতিশীল গনতান্ত্রিক শক্তির চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর