হাইস্পিড সাবমেরিন নেটওয়ার্কে যুক্ত হবে ইউপির ডিজিটাল সেন্টার

২০১৮ সালের মধ্যে সারা দেশের সব ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারকে হাইস্পিড সাবমেরিন নেটওয়ার্ক ক্যাবলে যুক্ত করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার ইউডিসি উদ্যোক্তাদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

পলক বলেন, সরকারের ডিজিটাল কর্মসূচি বাস্তবায়ণে তৃণমূল পর্যায়ের ১০ হাজার উদ্যোক্তাকে প্রতিবেদন ও ফিচার লিখন এবং ই-কমার্স ও আউটসোর্সিং প্রশিক্ষণের মাধ্যমে ইনফোলিডার হিসেবে গড়ে তোলা হচ্ছে। তারা কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, সাফল্য, পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনাসহ স্থানীয় পর্যায়ে সরকারের বহুমাত্রিক উন্নয়নের তথ্য মানুষকে জানাবেন।

কর্মশালায় নাটোর জেলার ৫২টি ইউনিয়নের ১০৪ জন উদ্যোক্তা অংশ নিচ্ছেন। এ কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতা করছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এবং বাস্তবায়ন সহযোগী হিসেবে কাজ করছে তথ্য সেবা বার্তা সংস্থা ।

‘তৃণমূলের তথ্য জানালা’ কর্মসূচির পরিচালক ড. মুহাম্মদ মেহেদী হাসানের সভাপতিত্বে জেলা প্রশাসক শাহীনা খাতুন, জেলা পরিষদের প্রশাসক সাজেদুর রহমান খাঁন, স্থানীয় সরকার উপ-পরিচালক ড. এনামুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আতিয়ুর রহমান উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর