সারাদেশের ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতি সোহাগ-জাকিরের নির্দেশ

সম্প্রতি সুনামগঞ্জ ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে বিতর্ক চলছিল। ঠিক এমন সময় সুনামগঞ্জে বসেই বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থী যে কোনো কমিটি গঠন নিয়ে কঠোর নির্দেশনা দিলেন।

বৃহস্পতিবার বিকালে দেশের প্রাচীনতম এই ছাত্র সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- কেন্দ্রের অনুমোদন ছাড়া দেশের কোথাও কোনো কমিটি গঠন করা যাবে না।

যা রয়েছে ছাত্রলীগের সংবাদ বিজ্ঞপ্তিতে:সারাদেশের ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতি সোহাগ-জাকিরের নির্দেশ

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানোনো যাচ্ছে, বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী, বাংলাদেশ ছাত্রলীগের জেলা ইউনিট, উপজেলা, থানা, হল, কলেজ, পৌরসভা, ইউনিয়ন, স্কুল-মাদরাসা ও ওয়ার্ড কমিটির অনুমোদন শুধুমাত্র বাংলাদেশ ছাত্রলীগের সংশ্লিষ্ট নেতৃবৃন্দ (সভাপতি/সাধারণ সম্পাদক, আহ্বায়ক/ যুগ্ম আহ্বায়ক) ব্যতীত অন্য কেউ অনুমোদন দিতে পারে না। কোনো মন্ত্রী, এমপি বা বিলুপ্ত কমিটির কোনো নেতা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেওয়ার এখতিয়ার রাখে না এবং তা গ্রহণযোগ্য নয়। সভাপতি/সাধারণ সম্পাদক যে কোনো একজনের অনুমোদিত কমিটিও অগ্রহণযোগ্য। এমন কমিটি অনুমোদন দেওয়া হলে বা কমিটির কেউ সভাপতি/সাধারণ সম্পাদক দাবি করলে তাদের বিরুদ্ধে কঠোরভাবে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। তাই ছাত্রলীগের গঠনতন্ত্র পরিপন্থী কোন কমিটি বাংলাদেশ ছাত্রলীগ অনুমোদন দিতে পারে না ও তা গ্রহণযোগ্য নয়।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, সুরঞ্জিতের স্ত্রী জয়া সেনের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বর্তমানে সুনামগঞ্জ সফরে রয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর