শিগগিরই বিটিভি দেখা যাবে ভারতে

রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেল বিটিভি শিগগিরই ভারতে দেখা যাবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। শুক্রবার দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। এ ছাড়া ভারতে বাংলাদেশি বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোর সম্প্রচারের বিষয়েও ইতিবাচক আলোচনা হয়েছে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, ভারতের দূরদর্শন মঞ্চ থেকে বিটিভি দেখানোর যাবতীয় প্রত্রিক্রয়া সম্পন্ন হয়েছে। এই টিভির সম্প্রচার দেখানো নিয়ে যেসব আইনি জটিলতা ছিল ভারতের তথ্যমন্ত্রী ভেঙ্কাইয়া নাইডুর সঙ্গে আলোচনায় তার সমাধান মিলেছে। কিছুদিনের মধ্যেই ভারতে বাংলাদেশ টেলিভিশন দেখানোর বিষয়ে সিদ্ধান্ত ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ভারতীয় তথ্যমন্ত্রী। ইনু বলেন, বিটিভি ও দূরদর্শন যৌথভাবে কয়েকটি অনুষ্ঠান করবে। যেখানে বাংলাদেশ-ভারতের ইতিহাস, সংস্কৃতি সম্পর্কে অনুষ্ঠান হবে। একটি নির্দিষ্ট সময়ে তা দেখানোর ব্যবস্থা হবে।

বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেলগুলো ভারতে দেখানোর বিষয়ে প্রশ্ন করা হলে হাসানুল হক ইনু বলেন, ভারতের তথ্যমন্ত্রী আশ্বাস দিয়েছেন বন্ধুভাবাপন্ন সার্ক দেশগুলোর চ্যানেলের ডাউনলিংকিং ব্যয় কমানোর বিষয়ে ভারত সরকার বিবেচনা করছে। যাতে বাংলাদেশের চ্যানেলগুলো বাণিজ্যিক সুবিধা পায়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর