রাষ্ট্রপতিকে নিয়ে বির্তক তৈরির সুযোগ নেই

অনেকে মহামান্য রাষ্ট্রপতির ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে না পারা নিয়ে ত্যানা প্যাচাচ্ছেন। তাদের দাবি, রাষ্ট্রপতি মিথ্যা বলেছেন। কারণ ২০১১ সালে, একটি সাক্ষাতকারে তিনি বলেছিলেন, ১৯৬৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ভর্তি হয়েছিলেন। কিন্তু বঙ্গবন্ধুর নির্দেশে তৃণমূলের রাজনীতি করতে গিয়ে, পড়তে পারেননি। আর গত শনিবার বলেছেন, মেট্রিকে থার্ড ডিভিশন ও ইন্টারে রেফার্ডে পাস করায় ভর্তি পরীক্ষার ফরমও তুলতে পারেননি, ভর্তি তো অনেক দূর।

মহামান্য রাষ্ট্রপতির দু’টি কথাই সত্য। ইন্টারের পর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতকে ভর্তি হতে পারেননি, খারাপ রেজাল্টের কারণে। কিন্তু বিএ পাস করার পর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ভর্তি হতে পেরেছিলেন। কারণ, সে সময়ে বিএ/বিকম/বিএসস মানে স্নাতক পাস করেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই বছর মেয়াদী এলএলবি পাস কোর্সে ভর্তি হওয়ার সুযোগ ছিল। এর জন্য পরীক্ষাও লাগত না। এখন যেমন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে এলএলবি পাস কোর্সে ভর্তি হওয়া যায়। এলএলবি পাস কোর্স এবং এলএলবি সম্মাণ এক জিনিস না।

যারা এই সাধারণ বিষয়টি জানেন না, তারা রাষ্ট্রপতির মিথ্যা ধরে ফেলতে পেরেছেন, এমন একটা ভাব নিয়ে স্ট্যাটাস দিচ্ছেন। দেশের কাউকেই তো আমরা বিতর্কমুক্ত রাখেনি। একজন লোক এখনও বিতর্কের উর্দ্ধে আছে, তাকে থাকতে দিন না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর