মুক্তি পেল জয়ার যৌনতা নির্ভর ‘ঈগলের চোখ’

ফেলুদা, ব্যোমকেশ, কাকাবাবু-র বাইরে আরও এক দুঁদে গোয়েন্দা রুপালী পর্দায় একেবারে বাজিমাত করে দিয়েছেন। তিনি শবর দাশগুপ্ত। লালবাজারের একেবারে পেশাদারি গোয়েন্দা। ২০১৫ সালে পর্দায় এসে সবাইকে মুগ্ধ করে দিয়েছিল অরিন্দম শীলের ‘এবার শবর’। ১০০ দিনের মাইকফলকও ছুঁয়েছিল। এরপর শবরের একটা আলাদা ফ্যান বেস তো তৈরিই হয়ে গিয়েছিল। পরিচালককে দেখলেই প্রায় সকলের মুখে একই প্রশ্ন, আবার ‘শবর’ কবে। তাই ফের শবরকে পর্দায় ফিরিয়ে এনেছেন পরিচালক। শবর এবার ‘ঈগলের চোখ’-এ। শবর শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের সৃষ্টি। ঈগলের চোখ উপন্যাসটিও তাঁর লেখা। সিনেমার প্রধার চরিত্রে অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য। তার চরিত্রের নাম বিষাণ। যে ছোটবেলা থেকে বিভিন্ন মহিলার দ্বারা যৌন নিগ্রহের শিকার হয়েছে। একটা সময় তার নারী শরীরের প্রতি কোনো আকর্ষণ থাকে না।

ছবিতে বিষাণের স্ত্রীর চরিত্রে দেখা যাবে বাংলাদেশী অভিনেত্রী জয়া আহসানকে। আর এবারও শবরের চরিত্রে থাকছেন শাশ্বত চট্টোপাধ্যায়। এছাড়া আরও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন- পায়েল সরকার, গৌরব চক্রবর্তী, দেবপ্রসাদ হালদার।

রহস্য, উত্তেজনা, যৌনতা আর খুনের সাসপেন্সে ঠাসা এ ছবি। শুক্রবার কলকাতায় মুক্তি পেয়েছে ছবিটি। সিনেমায় পুরুষরাও নারীদের মাধ্যমে কীভাবে যৌন নিগ্রহের শিকার হন, সেটিই দেখানো হয়েছে।

প্রসঙ্গত, এর আগে কলকাতার ‘রাজকাহানি’ সিনেমায় অভিনয় করে ব্যাপক সমালোচিত হন জয়া। সিনেমায় বেশকিছু বিতর্কিত দৃশ্যে দেখা যায় তাকে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর