মিজারুল কায়েসের মরদেহ আসছে , দাফন বনানীতে

ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও সাবেক পররাষ্ট্র সচিব মোহাম্মদ মিজারুল কায়েসের মরদেহ আগামীকাল সোমবার ঢাকায় আসছে। কাতার এয়ারওয়েজের একটি বিমানে ভোরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে তার মরদেহবাহী উড়োজাহাজ।

আগামীকাল সকালে পররাষ্ট্র মন্ত্রণালয় প্রাঙ্গণে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, মিজারুল কায়েসকে মঙ্গলবার রাজধানীর বনানী কবরস্থানে তার বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে। প্রথম নামাজে জানাজা শেষে তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে বন্ধু ও শুভাকাঙ্ক্ষীদের শেষ শ্রদ্ধা জানানোর জন্য আনা হবে। একই দিন মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে।

এরপর তার মরদেহ পৈত্রিক নিবাস কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় নেয়া হবে। সেখানে আত্মীয় ও প্রতিবেশীদের অংশগ্রহণে তার তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

গত ১১ মার্চ স্থানীয় সময় রাত ৯টায় ব্রাসিলিয়ার একটি হাসপাতালে মিজারুল কায়েস ইন্তেকাল করেন। সেখানে গত ১৫ মার্চ মুসলিম দেশগুলোর রাষ্ট্রদূতদের আয়োজনে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

১৯৮২ ব্যাচের বিসিএস কর্মকর্তা মোহাম্মদ মিজারুল কায়েস ইতিপূর্বে পররাষ্ট্র সচিব ছাড়াও যুক্তরাজ্যে হাইকমিশনার এবং রাশিয়ায় রাষ্ট্রদূতসহ দেশে ও বিদেশে বিভিন্ন দায়িত্ব পালন করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর