প্রধানমন্ত্রীর ফেরা ৩ দিন পিছিয়েছে

নিউ ইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান শেষে প্রধানমন্ত্রীর দেশে ফেরা ৩ দিন পিছিয়েছে। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ জানিয়েছেন, যুক্তরাষ্ট্র থেকে ২৯ সেপ্টেম্বর তিনি দেশের পথে যাত্রা করবেন। আগামী ২৬ তারিখ সোমবার দেশে ফেরার কথা ছিল প্রধানমন্ত্রীর।

যুক্তরাষ্ট্রে অবস্থানকালেই ২৮ সেপ্টেম্বর ৬৯তম জন্মবার্ষিকী পালন করবেন প্রধানমন্ত্রী। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টু্ঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর ফেরা পেছানোয় আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে গণসংবর্ধনার তারিখও পিছিয়েছে বলে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ জানিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রাথমিক সফর সূচি অনুযায়ী, জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশন শেষে ২২ সেপ্টেম্বর সড়কপথে ভার্জিনিয়ার উদ্দেশে নিউ ইয়র্ক ত্যাগ করার কথা তার। এরপর ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি থেকে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে দেশের উদ্দেশে যাত্রা করার কথা ছিল। পরিবর্তিত সূচি অনুযায়ী প্রধানমন্ত্রী ২৯ সেপ্টেম্বর ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের সভার আগে কানাডায় গ্লোবাল ফান্ড সম্মেলনে অংশ নিতে গত ১৪ অগাস্ট ঢাকা ছেড়েছিলেন প্রধানমন্ত্রী। পরে সেখান থেকে যুক্তরাষ্ট্রে যান তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর