নদী দখল মুক্ত করতে কোনো ছাড় নয় : নৌমন্ত্রী

নৌ-পরিবহন মন্ত্রী এবং ‘নদ-নদীর নাব্যতা ও স্বাভাবিক গতিপ্রবাহ অব্যাহত রাখার জন্য গঠিত টাস্কফোর্সে’র সভাপতি শাজাহান খান বলেছেন, অবৈধ দখল থেকে নদীকে মুক্ত করা হবে। এ ক্ষেত্রে কোনো ছাড়া দেয়া হবে না। আইন অনুযায়ী বিচারের মাধ্যমে নদী দখলদারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

রোববার বুড়িগঙ্গা, তুরাগ ও বালু নদী সরেজমিন পরিদর্শনকালে নৌ মন্ত্রী শাজাহান খান এ কথা বলেন। এসময় নদীর স্বাভাবিক গতিপ্রবাহ অব্যাহত রাখা, নাব্যতা রক্ষা ও দূষণমুক্ত রাখার জন্য জন্য গঠিত টাস্কফোর্সের অন্যতম সদস্য এবং গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনও উপস্থিত ছিলেন।

বেলা পৌনে ১১টায় সদরঘাট টার্মিনাল থেকে দুই মন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বিআইডব্লিউটিসি’র ছোট লঞ্চ যোগে নদী পরিদর্শন কার্যক্রম সরেজমিনে শুরু করেন।

বুড়িগঙ্গা নদী দিয়ে যাত্রা শুরু করে গাবতলী, আমিনবাজার হয়ে আশুলিয়া ল্যান্ডিং স্টেশনে তারা সাময়িক যাত্র বিরতি করেন। এসময় নৌ পরিবহন মন্ত্রী এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী গণমাধ্যমে কথা বলেন।

নৌমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নদীর দূষণমুক্ত, নদ-নদীর নাব্যতা ও নদীর স্বাভাবিক গতিপ্রবাহ অব্যাহত রাখার জন্য ২০১১ সালে টাস্কফোর্স গঠিত হয়। এ টাস্কফোর্স গঠনের পর থেকে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

টাস্কফোর্সের ৩১তম সভার সিদ্ধান্ত মোতাবেক আমরা বুড়িগঙ্গা ও তুরাগসহ অন্য নদী পরিদর্শনে এসেছি

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর