জলির আত্মহত্যা, সহকর্মী বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির আত্মহত্যার ঘটনায় সহকর্মী আতিকুর রহমান রাজাকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৪৬৯তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

একই ঘটনাকে কেন্দ্র করে শিক্ষিকা জলির সাবেক স্বামী তানভীর আহমদের বিরুদ্ধে সামাজিক মাধ্যম ও গণমাধ্যমে উঠে আসা অভিযোগ তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।বিশ্ববিদ্যালয় যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ সেলের সুপারিশে এ কমিটি গঠন করা হয়।

সিন্ডিকেটের দুই জন সদস্য জানান, আত্মহত্যার প্ররোচণার দায়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক আতিকুর রহমান রাজাকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে আদালত।ফলে বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী তাকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

আর সাবেক স্বামীর সহযোগী অধ্যাপক তানভীর আহমদের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তে পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক সুলতান-উল-ইসলামকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।তাদেরকে দ্রুত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে জানান তারা।

৯ সেপ্টেম্বর রাবির জুবেরী ভবনের নিজ কক্ষ থেকে আকতার জাহান জলির মরদেহ উদ্ধার করা হয়।

পরদিন নগরীর মতিহার থানায় আত্মহত্যার প্ররোচণার অভিযোগ এনে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন জলির ছোট ভাই কামরুল হাসান রতন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর